সিনেমার কবির খানকে যেন বাস্তবে আনলেন শাহরুখ খান

১৭ এপ্রিল ২০২৪

সিনেমার কবির খানকে যেন বাস্তবে আনলেন শাহরুখ খান

২০০৭ সালে মুক্তি পাওয়া ‘চাক দে! ইন্ডিয়া’ সিনেমায় ভারতীয় নারী হকি দলের কোচের ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ খান। সেই সিনেমায় বলিউড বাদশাহ কোচ কবির খানের চরিত্রে অভিনয় করেছিলেন। নানা বাধা পেরিয়ে মেয়েদের দলকে বিশ্ব হকি চ্যাম্পিয়নশিপের ফাইনালে তুলেছিলেন তিনি। স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে শিরোপা লড়াইয়ের আগে কোচ হিসেবে দলকে অনুপ্রেরণা দিতে ‘তোমাদের কাছে ৭০ মিনিট আছে’ শীর্ষক এক বক্তব্য দিয়েছিলেন কবির।

মঙ্গলবার ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে রুদ্ধশ্বাস ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে শাহরুখের মালিকানাধীন কলকাতা নাইট রাইডার্স হারে ২ উইকেটে। সুনিল নারাইনের ক্যারিয়ারের প্রথম শতকে ২২৩ রান তুলেও ম্যাচ জিততে না পারায় দলকে উজ্জীবিত করতে ড্রেসিংরুমে যেন সেই কবির খানের চরিত্রই ফিরিয়ে এনেছিলেন শাহরুখ।

এমনই এক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে কলকাতা নাইট রাইডার্স। সেখানে দলকে উৎসাহ দিয়ে শাহরুখ বলেন, “আমাদের জীবনে এমন কিছু দিন আসে যেখানে আমাদের হারার কথা নয়, বিশেষ করে খেলার ক্ষেত্রে। আবার এমনও কিছু দিন আসে যেখানে আমাদের জেতার কথা নয়। কিন্তু সেই দিনগুলোতেই উল্টোটা হয়। আমার মনে হয়, আজ তেমনই একটা দিন। আমাদের হারার কথা ছিল না। তবুও আমরা হেরে গিয়েছি। আমাদের সবাই অনেক ভালো খেলেছে।”

দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে হারের পর দলকে মাথা উঁচু করে রাখার আহ্বান জানিয়ে কিং খান বলেন, “আমাদের গর্ব করা উচিত। দয়া করে কেউ ভেঙে পড়ো না, দুঃখ পেও না। এই সাজঘরে আমরা যখনই আসি, মাথা উঁচু করে আসি। আজও মাথা উঁচু করেই থাকব। সব থেকে বড় জিনিস হচ্ছে ইতিবাচক থাকা। আমার মনে হয় এখানে আমাদের সবার মধ্যেই সেই জিনিসটা আছে। সবার মধ্যে অনেক ভালো একটা সম্পর্ক দেখতে পাই। সেটা ধরে রাখুন। সবাইকে শুভকামনা। সবাই যেভাবে খেলেছে, সত্যি বলছি এটা অনেক গর্বের একটা দিন।”

গত কয়েক মৌসুম বাইরে থাকার পর এবারের মৌসুম দিয়ে আবারও কলকাতা দলে ফেরেন দলকে দুইবার শিরোপা জেতানো গৌতম গম্ভীর। বর্তমানে দলের মেন্টরের দায়িত্ব পালন করা কলকাতার সাবেক অধিনায়ককে আলাদা করে শাহরুখ বলেন, “জিজি, দুঃখ পেও না। আমরা আবার জিতব। ঠিক ফিরে আসব আমরা। ঈশ্বর আমাদের জন্য এই হার লিখে রেখেছিলেন।”

মন্তব্য করুন: