জিম্বাবুয়ে সিরিজের জন্য আইপিএল খেলা হলো না শরীফুলের

১৮ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়ে সিরিজের জন্য আইপিএল খেলা হলো না শরীফুলের

আইপিএলের চলতি আসরে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। চেন্নাই সুপার কিংসের হয়ে তিনি দারুণ পারফর্ম করে যাচ্ছেন। আরেক পেসার শরীফুল ইসলামও খেলতে পারতেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে। কিন্তু বিসিবি তাকে পর্যাপ্ত সময়ের জন্য এনওসি না দেওয়ায় সেটা সম্ভব হয়নি।

আন্তর্জাতিক ক্রিকেটে টানা দুর্দান্ত বোলিং করে আসছেন শরীফুল। তাই তাকে নিয়ে আইপিএল দলগুলোর আগ্রহ থাকাটাই স্বাভাবিক। লক্ষ্ণৌ সুপার জায়ান্টস শরীফুলকে চেয়েছিল পুরো মৌসুমের জন্য। বিসিবি জিম্বাবুয়ে সিরিজের জন্য তাকে এক মাসের বেশি সময় ছুটি দিতে চায়নি। সে জন্য আইপিএল খেলা হয়নি এই বাঁহাতি পেসারের।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের শরীফুল বলেছেন, লক্ষ্ণৌ থেকে এসএমএস দিয়েছিল। তারা আমাকে চাচ্ছিল, কিন্তু এনওসির সময়টা খুব কম ছিল, যার জন্য তারা আর যোগাযোগ করেনি। যদি ফুল এনওসি দিত বিসিবি, তাহলে হতো। কিন্তু আমাদের যেহেতু জিম্বাবুয়ে সিরিজ আছে, সেটা চিন্তা করে এনওসি ওভাবে দেওয়া হয়েছিল।

জিম্বাবুয়ে সিরিজের জন্য মুস্তাফিজুর রহমানকে আইপিএলের মাঝপথ থেকে ফেরাচ্ছে বিসিবি, যা নিয়ে বিতর্ক হচ্ছে। এর আগে ২০২২ সালে তাসকিন আহমেদকে চেয়েছিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। কিন্তু জাতীয় দলের খেলা থাকায় বিসিবি তাকে এনওসি দেয়নি। এরপর তাসকিনের বদলে লক্ষ্ণৌ শরীফুলকে চেয়েছিল। একই কারণে বিসিবি শরীফুলকেও এনওসি দেয়নি।

আরও একবার সুযোগ হাতছাড়া হওয়ায় হতাশা থাকলেও ভবিষ্যতে আবারও আইপিএলে ডাক পাওয়ার আশা করছেন শরীফুল, ইচ্ছে তো আছে, সুস্থ থাকলে যেভাবে যাচ্ছে এভাবে গেলে ইনশা আল্লাহ একদিন খেলব আইপিএল। যদি তখন কোনো খেলা না থাকে। আশা থাকবে, ইচ্ছেও আছে, সুযোগ পেলে ভালো কিছু করব ইনশা আল্লাহ।

মন্তব্য করুন: