‘কনকাশন সাব’ নিয়ে তুলকালাম, মীমাংসা করলেন মাশরাফি

১৮ এপ্রিল ২০২৪

‘কনকাশন সাব’ নিয়ে তুলকালাম, মীমাংসা করলেন মাশরাফি

কিছুদিন আগেই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে সৌম্য সরকারের কনকাশন সাব নিয়ে বিতর্ক হয়েছিল, এবার একই ঘটনা দেখা গেল ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল)। কনকাশন সাব নিয়ে দুই দলের বিবাদ এমন পর্যায়ে গিয়েছিল যে, ম্যাচ বন্ধ ছিল ৩০ মিনিট। পরে মাশরাফি বিন মুর্তজার হস্তক্ষেপে ম্যাচ ফের শুরু হয়।

বৃহস্পতিবার বিকেএসপিতে মুখোমুখি হয়েছিল শাইনপুকুর আর লেজেন্ডস অব রূপগঞ্জ। শাইনপুকুরের ইনিংসের সময় আবদুল হালিমের করা ৪৩তম ওভারের চতুর্থ বলে দৌড়ে রান নিতে গিয়ে পেসার রবিউল হক পড়ে গিয়ে চোট পান। তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে রূপগঞ্জ ব্যাটিংয়ে নেমে দেখে রবিউলের কনকাশন সাব হিসেবে মাঠে নেমেছেন শাইনপুকুরের পেসার মুকিদুল ইসলাম।

এই ঘটনা দেখে রূপগঞ্জের কর্মকর্তারা প্রতিবাদ করেন। ম্যাচ রেফারি সাঈদ আসিফ হোসেনের সঙ্গে এ নিয়ে কথাকাটাকাটিও হয় তাদের। একপর্যায়ে দুই দলের খেলোয়াড়েরাই ড্রেসিংরুমে ফিরে যান। রূপগঞ্জের কর্মকর্তারা দাবি করছিলেন, শাইনপুকুর রবিউলের চোট নিয়ে ছলচাতুরীর আশ্রয় নিয়েছে। তার পায়ের চোটকে মাথার চোট হিসেবে দেখিয়ে কনকাশন সাবের সুযোগ নিয়েছে!

শেষ পর্যন্ত রূপগঞ্জ অধিনায়ক মাশরাফির মধ্যস্থতায় আবার খেলা শুরু হয়। শাইনপুকুরের ৯ উইকেটে ২৫৬ রান তাড়া করে ৯ উইকেটে করে ১৮৯ রানে থামে রূপগঞ্জ। সেই কনকাশন সাব মুকিদুল ৮ ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে ১ উইকেট নেন। শাইনপুকুর ম্যাচ জিতে নেয় ৬৭ রানে। এ বিষয়ে রূপগঞ্জ কোনো আনুষ্ঠানিক অভিযোগ করবে না বলে জানা গেছে।

মন্তব্য করুন: