নাসুমের ৫ উইকেটের পর ইমরুলের ঝড়ো ব্যাটিংয়ে মোহামেডানের জয়

১৯ এপ্রিল ২০২৪

নাসুমের ৫ উইকেটের পর ইমরুলের ঝড়ো ব্যাটিংয়ে মোহামেডানের জয়

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে দারুণ একটা দিন পার করেছে মোহামেডান। দুর্দান্ত বোলিংয়ে নাসুম আহমেদের ৫ উইকেট শিকারের পর ইমরুল কায়েসের বিধ্বংসী ব্যাটিংয়ে ব্রাদার্স ইউনিয়নকে ৫ উইকেটে হারিয়েছে দেশের ঐতিহ্যবাহী দলটি।

শুক্রবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নাসুমের ঘূর্ণি জাদুতে ১৩৫ রানেই গুটিয়ে যায় ব্রাদার্স। আর এতেই পাঁচ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৫ উইকেট শিকার করেন নাসুম। এছাড়াও অফ-স্পিনে মেহেদী হাসান মিরাজ নেন ৩ উইকেট।

এদিন টস জিতে ফিল্ডিংয়ে নামা মোহামেডানকে শুরুতেই সাফল্য এনে দেন আবু হায়দার রনি। প্রথম ওভারেই ফেরান আব্দুল মজিদকে। পরের ওভারেই ম্যাচে নিজের ঝলক দেখাতে শুরু করেন নাসুম। রহমতউল্লাহ আলীকে তুলে নেওয়ার পর নিজের দ্বিতীয় ওভারে বাঁহাতি এই স্পিনার সাজঘরে ফেরান অভিজ্ঞ ইমতিয়াজ হোসেনকে।

এরপর দ্বিতীয় স্পেলে ফিরেই সাজঘরে নাসুম ফেরান ব্রাদার্সের ইনিংস সামলানো ৪৫ রান করা মাহামুদুল হাসানকে। ভাঙেন পঞ্চম উইকেটে ৫৩ রানের জুটি। অধিনায়ক মনির হোসেনকে ফেরানোর পর ৪৫ রান করা আরেক ব্যাটার রাহাতুল ফেরদৌসকে থামান তিনি। ১০ ওভারে ২২ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হন বাঁহাতি এই স্পিনার।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে মোহামেডানকে উড়ন্ত সূচনা এনে দেন ইমরুল। রনি তালুকদারকে নিয়ে উদ্বোধনী জুটিতে যোগ করেন ৬৬ রান, যেখানে রনির অবদান কেবল ১০। ডানহাতি এই ব্যাটার ফিরলেও বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন ইমরুল।

বাঁহাতি এই ওপেনারের তাণ্ডবে ২৩ ওভার ২ বলেই লক্ষ্যে পৌঁছে যায় মোহামেডান। ৩৬ বলে ফিফটি হাঁকানোর পর ৭১ বলে ১২ চার ও ৩ ছক্কায় ৯২ রান করে অপরাজিত থাকেন ইমরুল।

প্রাথমিক পর্বে ৮ জয়ে ১৬ পয়েন্ট মোহামেডানের। নেট রান রেটে এগিয়ে থাকায় তিন নম্বরে থেকে সুপার লিগ শুরু করবে ইমরুলের দল।

মন্তব্য করুন: