‘ধোনি টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে চাইলে কেউ মানা করবে না’

২৪ এপ্রিল ২০২৪

‘ধোনি টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে চাইলে কেউ মানা করবে না’

মহেন্দ্র সিং ধোনি কবে আইপিএল থেকে অবসর নেবেন তা কেউ জানে না। প্রতিবারই ধরে নেওয়া হয়- এটাই হয়তো শেষ। কিন্তু শেষ হয়েও শেষ হয় না। চলতি আইপিএলে ধোনি চেন্নাইকে নেতৃত্ব দিচ্ছেন না। কিন্তু ব্যাট আর কিপিং গ্লাভস হাতে তার পারফর্মেন্স সবাইকে তাক লাগিয়ে দিচ্ছে। এমনকী আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে ৪৩ ছুঁইছুঁই ধোনিকে ভারতীয় দলে নেওয়ার দাবিও উঠে গেছে!

এবারের আইপিএলে ধোনি ফিনিশারের ভূমিকায় ব্যাট করছেন একেবারে শেষের ওভারগুলোতে। তাই এখন পর্যন্ত ৬ ইনিংসে মোট ৩৫টি বল খেলার সুযোগ পেয়েছেন। ওই ৩৫ বলে ২৬০ স্ট্রাইকরেটে করেছেন ৯১ রান! ব্যাট হাতে নেমে এখন পর্যন্ত একবারও আউট হননি। রানিং বিটুইন দ্য উইকেট দেখে হতবাক হতে হয়। এই বয়সেও যেন সেই খুনে মেজাজের ব্যাটিং, দুর্দান্ত কিপিং আর ক্ষিপ্রগতির রানিং- পুরো প্যাকেজ নিয়েই তার প্রত্যাবর্তন ঘটেছে।

ভারতীয় গণমাধ্যমে ধোনিকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর বিষয়ে কথা হচ্ছে বিস্তর। অনেকেই ধোনির মাধ্যমেই ভারতের শিরোপাখরা ঘোচানোর স্বপ্ন দেখছেন। এ বিষয়ে আইপিএলের অফিশিয়াল সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসে সাবেক ফাস্ট বোলার বরুণ অ্যারন বলেছেন, এমএস ধোনিকে আমরা টি-টুয়েন্টি বিশ্বকাপে ওয়াইল্ড কার্ড এন্ট্রি নিয়ে খেলতে দেখতে পারি। আসলে এটা হবে ওয়াইল্ডেস্ট কার্ড।

ওই অনুষ্ঠানে উপস্থিত আরেক সাবেক পেস বোলিং অল-রাউন্ডার ইরফান বলেছেন, তিনি যদি বলেন যে টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলতে চান, তাহলে কেউ মানা করবে না। হয়তো এটা (অবসর ভেঙে ফেরা) হবে না, কিন্তু এতে কেউ কিছু মনে করবে না। কারও কোনো সমস্যাও থাকার কথা নয়। কারণ, তিনি আইপিএলে অসাধারণ ব্যাটিং করছেন।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে আগামী ১ জুন শুরু হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। এ উপলক্ষে ১ মের মধ্যে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করতে হবে। হাতে তাই সময় খুবই কম। সম্প্রতি ভারত অধিনায়ক রোহিত শর্মাকেও প্রশ্ন করা হয়েছিল ধোনিকে টি-টুয়েন্টি বিশ্বকাপে ফেরানোর ব্যাপারে। জবাবে রোহিত বলেছিলেন, এমএসকে বোঝানো কঠিন হবে। যদিও তিনি যুক্তরাষ্ট্রে আসছেন। তবে ক্রিকেট খেলতে নয়, অন্য কিছু করতে। তিনি তখন গলফ নিয়ে ব্যস্ত থাকবেন।

মন্তব্য করুন: