বিশ্বকাপ দলে সুযোগ না পেলে হতাশ হবেন না শুভমান

২৬ এপ্রিল ২০২৪

বিশ্বকাপ দলে সুযোগ না পেলে হতাশ হবেন না শুভমান

দ্রুতই ঘনিয়ে আসছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। এ মাসের মধ্যেই প্রাথমিক দল ঘোষণা করতে হবে। কারা থাকবেন বিশ্বকাপ দলে, তা নিয়ে অংশ্রহণকারী দেশগুলোতে চলছে জল্পনা। কিন্তু ভারতে তরুণ ওপেনার শুভমাান গিল নাকি এসব নিয়ে চিন্তিত নন। গুজরাট টাইটান্সের অধিনায়ক আপাতত আইপিএল নিয়েই ভাবছেন।

চলতি আইপিএলে এখনও পর্যন্ত ৯ ম্যাচে ৩৮ গড়ে ৩০৪ রান করেছেন শুভমান। টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে থাকা নিয়ে তিনি বলেন, ভারতের হয়ে খেলা সবচেয়ে বড় বিষয়। কিন্তু এখন টি-টুয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবতে শুরু করলে গুজরাট টাইটান্সের প্রতি অবিচার হবে। নিজের প্রতিও সুবিচার করতে পারব না। কারণ এই মুহূর্তে গুজরাটই আমার দল। যদি আমাকে বিশ্বকাপ দলে নেয়, তাহলে তো ভালোই হবে। তবে এই মুহূর্তে আমার লক্ষ্য আইপিএল।

এসময় শুভমাানকে প্রশ্ন করা হয়, তাহলে কি বিশ্বকাপ খেলার ইচ্ছা নেই আপনার? শুভমানের জবাব, অবশ্যই আছে। বিশ্বকাপের দলে থাকতে চাই এবং খেলতে চাই। অবশ্যই সর্বোচ্চ পর্যায় দেশের প্রতিনিধিত্ব করতে চাই। টি-টুয়েন্টি বিশ্বকাপের মতো বড় মঞ্চ আর কী হতে পারে? গত বছর বিশ্বকাপ খেলেছি। বেশকিছু অভিজ্ঞতা অর্জন করেছি। আরেকটা বিশ্বকাপ খেলার সুযোগ পেলে দুর্দান্ত হবে। তবে এত আগে থেকে বিশ্বকাপ নিয়ে ভাবতে চাইছি না।

গত বছর আইপিএলে ৮৯০ রান করে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন শুভমান। এবারের আসরেও বেশ ভালো ফর্মে আছেন। এরপরও বিশ্বকাপের দলে জায়গা না পেলে হতাশ হবেন না বলে জানিয়েছেন শুভমান, গত মৌসুমে প্রায় ৯০০ রান করেছিলাম। আশা করি, আমাকে সুযোগ দেওয়া হবে। যদি সুযোগ নাও পাই, তাহলেও দলের সবার প্রতি আমার শুভেচ্ছা থাকবে। এখন একটাই চিন্তা- কীভাবে আমার দলের (গুজরাট) সেরা পারফরম্যান্স বের করে আনা যায়। দলের জন্য সেরা পারফর্ম করাও আমার লক্ষ্য। সতীর্থদের সবরকম সহযোগিতা করতে আমি প্রস্তুত।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add