অজুহাত না দেখিয়ে বাবরদের জিততে বললেন রমিজ রাজা

২৬ এপ্রিল ২০২৪

অজুহাত না দেখিয়ে বাবরদের জিততে বললেন রমিজ রাজা

ঘরের মাঠে নিউ জিল্যান্ডের দ্বিতীয় সারির দলের বিপক্ষে টি-টুয়েন্টিতে নাকানি চুবানি খাচ্ছে পাকিস্তান। পাঁচ ম্যাচ সিরিজে তারা পিছিয়ে পড়েছে ২-১ ব্যবধানে। এই সময়ে বেঞ্চের শক্তি পরীক্ষার যে পথে হাঁটছে পাকিস্তান, তা একদমই পছন্দ হচ্ছে না দেশটির সাবেক অধিনায়ক রমিজ রাজার। তিনি উত্তরসূরিদের রীতিমতো ধুয়ে দিয়েছেন।

গত শুক্রবার সিরিজের চতুর্থ ম্যাচে ৪ রানে হেরেছে পাকিস্তান। ম্যাচ শেষে পাকিস্তান অধিনায়ক বাবর ও প্রধান কোচ আজহার মাহমুদ উভয়েই বলেছেন, দলের বেঞ্চের শক্তি পরীক্ষার কথা। কিন্তু টি-টুয়েন্টি বিশ্বকাপের এক মাস আগে পরীক্ষা-নিরীক্ষার কোনো মানেই দেখছেন না রমিজ। তার মতে, বেঞ্চ পরীক্ষার অজুহাত বাদ দিয়ে বাবরদের জয়ের দিকে মনোযোগ দেওয়া উচিত।

নিজের ইউটিউব চ্যানেলে রমিজ বলেছেন, দলে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে, তথাকথিত পরীক্ষা-নিরীক্ষা। একই খেলোয়াড়রা খেলছে, শুধু তাদের পজিশন পরিবর্তন করা হয়েছে। কাউকে বেঞ্চে বসিয়ে রাখা হচ্ছে, আবার কাউকে খেলার সুযোগ দেওয়া হচ্ছে। বেঞ্চের শক্তি পরীক্ষার অজুহাত দেওয়ার পরিবর্তে এখন পাকিস্তানের জয়ের দিকে মনোনিবেশ করা বেশি গুরুত্বপূর্ণ।

সাবেক পিসিবি চেয়ারম্যান রমিজ আরও বলেন, কোথায় এমন লেখা আছে, পরীক্ষা-নিরীক্ষা করতে ম্যাচ হারতে হবে? জিতলে আত্মবিশ্বাস বাড়ে, তাড়না বাড়ে, ড্রেসিং রুমের পরিবেশ ভালো থাকে। আর এই পরীক্ষা-নিরীক্ষা বিশ্বকাপের পরের কাজ। বিশ্বকাপের আর বেশি দেরি নেই, এই সময় এমন পরীক্ষা-নিরীক্ষার ফলে ম্যাচ হারলে তা দলের আত্মবিশ্বাসে আঘাত করবে।

লাহোরে আগামী শনিবার নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান। হারলেই সিরিজ হাতছাড়া। ১ জুন থেকে শুর হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩টি ও ইংল্যান্ডের বিপক্ষে ৪টি টি-টুয়েন্টি খেলবে পাকিস্তান।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add