ক্রিকেট এখন বেসবলে পরিণত হচ্ছে: স্যাম কারেন

২৭ এপ্রিল ২০২৪

ক্রিকেট এখন বেসবলে পরিণত হচ্ছে: স্যাম কারেন

টি-টুয়েন্টি ক্রিকেট ক্রমেই হয়ে উঠছে ব্যাটসম্যানদের খেলা। বেদম পিটুনি খাওয়াই যেন বোলারদের নিয়তি হয়ে দাঁড়িয়েছে। শুক্রবার রাতে কলকাতা নাইট রাইডার্সের ২৬১ রান তাড়ায় বিশ্বরেকর্ড গড়ে জিতেছে পাঞ্জাব কিংস। ম্যাচ জয়ের স্বস্তি থাকলেও পাঞ্জাব অধিনায়ক স্যাম কারেন মনে করেন, ক্রিকেট খেলাটা এখন বেসবলে পরিণত হচ্ছে!

পাঞ্জাব-কলকতা ম্যাচে মোট ৪২টি ছক্কা হয়েছে, টি-টুয়েন্টিতে যা এক ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড। সে কারণেই হয়তো পাঞ্জাব অধিনায়কের বললেন, ক্রিকেট বেসবলে পরিণত হচ্ছে, তাই না? ব্যাপারটা অবিশ্বাস্য ছিল। ২ পয়েন্ট পেয়ে সত্যিই ভালো লাগছে। এমন ম্যাচের তুলনা হয় না। কিন্তু গুরুত্বপূর্ণ ব্যাপার হলো গত কয়েকটি সপ্তাহ বাজে কাটলেও আমরা হাল ছাড়িনি। স্কোর ভুলে যান...জয়টা আমাদের প্রাপ্য ছিল।

এই ইংলিশ অল-রাউন্ডার মনে করেন ক্রিকেট ধীরে ধীরে ব্যাটসম্যানদের খেলা হয়ে উঠছে, ছোট মাঠ, শিশির, বল ভিজে যাচ্ছে, ওয়াইডও পাচ্ছেন। হয়তো ভাবছেন ডট বল হয়ে গেল, কিন্তু রিভিউয়ে পেলেন ওয়াইড। অর্থাৎ অতিরিক্ত আরও একটি ডেলিভারি যোগ হলো। বলছি না যে এটা ব্যাটসম্যানদের খেলা, তবে সেদিকেই যাচ্ছে। সবাই ছক্কাই দেখতে চায়। আমার মনে হয়, একসময় পরিসংখ্যানের তেমন গুরুত্ব থাকবে না। ছোট ছোট মুহূর্ত জেতাই আসল ব্যাপার।

এবারের আইপিএলে নিয়মিতই আড়াইশর ওপর রান দেখা যাচ্ছে। কোনো দল তিনশ রান করলেও অবাক হওয়ার কিছু থাকবে না। চলতি আসরে ব্যাটসম্যানদের এত মারমুখী হয়ে ওঠার কারণ নিয়ে কারেন বলেন, আমার মনে হয়, আলাদা করার মতো অনেক কিছুই আছে। খেলোয়াড়েরা যেভাবে অনুশীলন করে এবং তারা দীর্ঘ সময় ধরে বল মারতে পারে। আমার মনে হয় এটা আত্মবিশ্বাস থেকে আসে, এর পাশাপাশি কোচ এবং আমরা যেভাবে অনুশীলন করি, সেসব বিষয় তো আছেই।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add