মন চায় খেলে ফেলি, কিন্তু বয়স তো নাই: সুজন

২৯ এপ্রিল ২০২৪

মন চায় খেলে ফেলি, কিন্তু বয়স তো নাই: সুজন

আর একটা জয় পেলেই ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শিরোপা নিশ্চিত করে ফেলবে আবাহনী লিমিটেড। কিন্তু শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে একাদশ সাজানো নিয়েই চিন্তায় পড়ে গেছেন কোচ খালেদ মাহমুদ সুজন। জিম্বাবুয়ে সিরিজ উপলক্ষে তাদের ১০ জন খেলোয়াড় চলে গেছেন জাতীয় দলের স্কোয়াডে, আরও দুজন আছেন ইনজুরিতে। তাই বেশ বিপদেই পড়েছে আবাহনী।

মঙ্গলবার শিরোপা নির্ধারণী ম্যাচে বিকেএসপিতে শেখ জামালের মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তর দল। এর আগের দিন সোমবার মিরপুর শের-ই-বাংলায় আবহনীর অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সুজন। একাদশ সাজানোর প্রসঙ্গে রসিকতা করে তিনি বলেন, “না আসলে ওই বয়স তো নাই (নিজেই মাঠে নামবেন কিনা)। মন চায় খেলে ফেলি (হাসি)। কঠিন (এই বয়সে খেলা)। আসলে দল (গঠন) করাই কঠিন এখন।”

পরেক্ষণেই সিরিয়াস হয়ে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন, “আমাদের ১০জন খেলোয়াড় নাই। খালেদ আর জয় ইনজুরিতে। কাজেই ১২টা খেলোয়াড় নাই। ৬ জন আছে, এই ৬ জনের সঙ্গে আগে আমি এনেছিলাম আরও তিনজন, তাদের এনেছি। তাই ৯ জন আছে। দেখি আরও দু-একজন পাওয়া যায় কিনা। শেখ জামাল আর মোহামেডানের বিপক্ষে খেলা কঠিন তো বটেই। কাগজে কলমে এখন তারা আমাদের থেকে শক্তিশালী। আমি উদ্বিগ্ন না, লড়াই করব।”

উল্লেখ্য, আগামী ৩ মে থেকে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। এই সিরিজ উপলক্ষে আবাহনী থেকে জাতীয় দলে ডাক পেয়েছেন লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, জাকের আলী অনিক, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, মোহাম্মদ সাইফউদ্দিন ও তানভির ইসলাম। এছাড়া পেসার খালেদ আহমেদ আর ওপেনার মাহমুদুল হাসান জয় চোটে আক্রান্ত।

মন্তব্য করুন: