আর্চারকে নিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

৩০ এপ্রিল ২০২৪

আর্চারকে নিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

চোটের সঙ্গে দীর্ঘদিন লড়াই করে সেরে ওঠা পেসার জোফরা আর্চারকে নিয়েই টি-টুয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা করল ইংল্যান্ড। গত মে মাসের পর থেকে তিনি প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে আছেন। ইংল্যান্ডের শিরোপা ধরে রাখার লড়াইয়ে আরও একবার জাতীয় দলের জার্সি পরার খুব কাছে এই খেলোয়াড়।

মঙ্গলবার ঘোষিত ১৫ সদস্যের ইংল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন জস বাটলার। এই দলটিই আগামী ২২ মে থেকে শুরু হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে খেলবে। বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন এখনও আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে অভিষেক না হওয়া বাঁ-হাতি স্পিনার টম হার্টলি। এছাড়া চোটাক্রান্ত ক্রিস ওকসের জায়গায় এসেছেন ক্রিস জর্ডান।

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে সবচেয়ে বড় চমক আর্চার। কনুইয়ের চোটে তিনি দুই বছর জাতীয় দলের বাইরে ছিলেন। ২০২১ ও ২০২২ টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে পারেননি। কয়েক দফায় অস্ত্রোপচারের পর গত বছরের জানুয়ারিতে মাঠে ফিরলেও কয়েকটি ম্যাচ খেলে আবারও পুরনো চোটে পড়েন। খেলতে পারেননি গত ওয়ানডে বিশ্বকাপেও।

গত মাসে কাউন্টি দল সাসেক্সের সঙ্গে ভারতে ক্যাম্প করেন আর্চার। সেখানে তিনি বোলিংও করেছেন। সব ঠিক থাকলে বিশ্বকাপ দিয়েই তিনি আবারও জাতীয় দলের জার্সি গায়ে চাপাবেন। গত টি-টুয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের শিরোপা জয়ের নায়ক বেন স্টোকস চোটের কারণে আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন।

টি-টুয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের প্রাথমিক দল: জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, মার্ক উড।

মন্তব্য করুন: