বাভুমাকে ছাড়াই দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা

৩০ এপ্রিল ২০২৪

বাভুমাকে ছাড়াই দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা

আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। গত দুই বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়া টেম্বা বাভুমাকে ছাড়াই এবারের আসর খেলতে যাবে প্রোটিয়ারা। এসএ টি-টুয়েন্টিতে দারুণ পারফর্ম করে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন দুই ক্রিকেটার।

মঙ্গলবার এইডেন মারক্রামকে অধিনায়ক করে ঘোষণা করা দলে আছেন কেন্দ্রীয় চুক্তিতে না থাকা দুই ক্রিকেটার আনরিখ নর্কিয়া কুইন্টন ডি কক। চোট কাটিয়ে এবারের আসর দিয়ে প্রায় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন পেসার নর্কিয়া। তবে দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ ব্যাটার রাসি ফন ডার ডুসেন।

অন্যদিকে প্রথমবারের মতো ডাক পাওয়া দুই ক্রিকেটার হলেনরায়ান রিকেলটন ওটনিয়েল বার্টম্যান। সবশেষ এসএ টি-টুয়েন্টিতে ১০ ম্যাচে ৫৩০ রান করে আসরের সর্বোচ্চ রান-সংগ্রাহক হন রিকেলটন। একই টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ১৮ উইকেট শিকার করেন ৩১ বছর বয়সী পেসার বার্টম্যান।

এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপ হতে পারে ডি ককের শেষ বিশ্বকাপ। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ দিয়ে ওয়ানডেকে বিদায় জানান এই উইকেটরক্ষক-ব্যাটার। বিশ্বকাপে বাঁহাতি এই ব্যাটারের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে আরেক বাঁহাতি রিকেলটনকে।

চারজন প্রথম সারির পেসার নিয়ে ওয়েস্ট ইন্ডিজ যুক্তরাষ্ট্রের আসরে যাবে দক্ষিণ আফ্রিকা। নর্কিয়া বার্টম্যান ছাড়া আছেন অভিজ্ঞ কাগিসো রাবাদা জেরাল্ড কুটসিয়া। তিনজন স্পিনারের মধ্যে আছেন কেশব মহারাজ, তাব্রাইজ শামসি বিওর্ন ফোরটেন। অল-রাউন্ডার হিসেবে দলে আছেন মার্কো ইয়ানসেন। ছাড়া রিজার্ভ হিসেবে আছেন দুই পেসার নান্দ্রে বার্গার লুঙ্গি এনগিডি।

দক্ষিণ আফ্রিকার টি-টুয়েন্টি বিশ্বকাপ দল:

এইডেন মারক্রাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টম্যান, জেরাল্ড কুটসিয়া, কুইন্টন ডি কক, বিওর্ন ফোরটেন, রিজা হেনড্রিকস, মার্কো ইয়ানসেন, হাইনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, আনরিখ নর্কিয়া, কাগিসো রাবাদা, রায়ান রিকেলটন, তাব্রাইজ শামসি ট্রিস্ট্যান স্টাবস।

রিজার্ভ:

নান্দ্রে বার্গার লুঙ্গি এনগিডি।

মন্তব্য করুন: