ভারতের বিশ্বকাপ দলে পান্ডিয়া, পান্ত

৩০ এপ্রিল ২০২৪

ভারতের বিশ্বকাপ দলে পান্ডিয়া, পান্ত

টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিল ভারত। মঙ্গলবার ঘোষিত ১৫ সদস্যের এই দলে আছেন সাম্প্রতিক সময়ের আলোচিত-সমালোচিত অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া। এছাড়া মারাত্মক সড়ক দুর্ঘটনার পর সুস্থ হয়ে ১৫ মাস পর মাঠে ফেরা তরুণ উইকেটকিপার ব্যাটার রিশাভ পান্তও আছেন এই দলে। 

অধিনায়ক রোহিত শর্মার ওপেনিং সঙ্গী হতে যাচ্ছেন যশ্বসী জয়সোয়াল। তিনে আছেন বিরাট কোহলি। এছাড়া সূর্যকুমার যাদব, পান্ত, সঞ্জু স্যামসনদের নিয়ে দারুণ ব্যাটিং লাইনআপ গড়েছে ভারত। স্পিন আক্রমণে অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজার সঙ্গী যুজবেন্দ্র চাহাল, যিনি সাম্প্রতিক সময়ে ভারতের টি-টুয়েন্টি দলের ধারেকাছেও ছিলেন না।

স্পিনার হিসেবে আরও আছেন অল-রাউন্ডার অক্ষর প্যাটেল এবং রিস্ট স্পিনার কুলদীপ যাদব। পেস আক্রমণে জসপ্রিত বুমরাহর সঙ্গে আছেন মোহাম্মদ সিরাজ এবং আর্শদীপ সিং। পাশাপাশি পেস অল-রাউন্ডার হার্দিক আর আইপিএলে বিগ হিটিংয়ের জন্য প্রশংসিত শিবম দুবে তো থাকছেনই। স্যামসনকে সম্ভবত বিকল্প উইকেটকিপার হিসেবেই নেওয়া হয়েছে। তবে পারফর্ম্যান্সের কারণে রিশাভের পাশাপাশি তিনিও একাদশেও থাকতে পারেন।

ভারতের দলটিতে রিজার্ভ হিসেবে আছেন ওপেনার শুভমান গিল, মারকুটে ব্যাটার রিংকু সিং, দুই পেসার খলিল আহমেদ এবং আবেশ খান। 

ভারতের বিশ্বকাপ দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ত, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ: শুভমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ, আবেশ খান।

মন্তব্য করুন: