মুস্তাফিজের বিদায়ে হতাশ চেন্নাই কোচ ফ্লেমিং

মুস্তাফিজের বিদায়ে হতাশ চেন্নাই কোচ ফ্লেমিং

মৌসুমের শেষ ভাগে এসে বোলিং নিয়ে বেশ সমস্যায় পড়েছে চেন্নাই সুপার কিংস। ইতোমধ্যেই দলটির হয়ে এবারের আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন মুস্তাফিজুর রহমান। সঙ্গে আছে বোলারদের চোটের সমস্যা। সব মিলিয়ে বোলিং বিভাগে তেমন ভালো অবস্থানে নেই বর্তমান চ্যাম্পিয়নরা। এমন অবস্থায় দলের হয়ে দারুণ পারফর্ম করতে থাকা মুস্তাফিজকে হারিয়ে হতাশা প্রকাশ করেছেন চেন্নাই কোচ স্টিফেন ফ্লেমিং।

বুধবার রাতে পাঞ্জাব কিংসের বিপক্ষে চলতি মৌসুমে নিজের শেষ ম্যাচ খেলেন মুস্তাফিজ। জিম্বাবুয়ের বিপক্ষে শুক্রবার শুরু হতে যাওয়া সিরিজে যোগ দিতে বাঁহাতি এই পেসার দ্রুতই দেশে ফিরবেন।

এদিন কোনো উইকেট না পেলেও ৪ ওভার বল করে এক মেডেনে মাত্র ২২ রান দেন মুস্তাফিজ। তবে বল হাতে কাটার মাস্টারের এমন কিপ্টে বোলিংও দলকে জেতাতে পারেনি। পাঞ্জাবকে ১৬৩ রানের লক্ষ্য দিয়ে ১৩ বল আগে ৭ উইকেটে হারে চেন্নাই।

ম্যাচে মাত্র দুটি বল করে চোট নিয়ে মাঠ ছাড়েন দীপক চাহার। এবারের আসরে এর আগেও চোটের কারণে দুটি ম্যাচে খেলতে পারেননি চেন্নাইয়ের এই গুরুত্বপূর্ন পেসার। চোটের কারণে দলের আরেক পেসার মাতিশা পাতিরানাও এ ম্যাচে ছিলৈন না। আর ফ্লুতে আক্রান্ত হওয়ায় দলের সঙ্গে মাঠেই যাননি আরেক পেসার তুষার দেশপান্ডে।

অন্যদিকে টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য ভিসার কাজে দ্রুতই শ্রীলঙ্কায় ফিরতে হবে পাতিরানা স্পিনার মহীশ তিকশানাকে। তবে লঙ্কান এই দুই বোলারকে রোববারের ম্যাচে দলের সঙ্গে পাওয়ার আশা করলেও তা এখনও নিশ্চিত নয়। অবশ্য এদিন চেন্নাইয়ের হয়ে অভিষেক ম্যাচে বল হাতে ভালো করেন ইংলিশ পেসার রিচার্ড গ্লেসন। ৩.৫ ওভারে ৩০ রানে ১ উইকেট নেন তিনি।

পাঞ্জাবের কাছে হারের পর দলের বোলিং বিভাগের সমস্যা তুলে ধরে চেন্নাইয়ের প্রধান কোচ বলেন, “শ্রীলঙ্কান ছেলেরা ভিসার জন্য (দেশে) ফিরবে। আশা করি তাদের কাজটা দ্রুত শেষ হবে এবং আমরা পরের ম্যাচে তাদের পাব। রিচার্ড গ্লেসন ভালো করেছে এবং ব্যাপারটা ইতিবাচক। মুস্তাফিজকে হারানোটা হতাশার। (বোলিং বিভাগে) আসলে অনেক কিছুই ঘটছে।

চাহারের চোট নিয়ে আলাদা করে নিউ জিল্যান্ডের এই সাবেক অধিনায়ক বলেন, “দীপক চাহারকে দেখে ভালো মনে হয়নি। প্রাথমিকভাবে দেখে মনে হয়েছে ভালো নেই। ফিজিওদের কাছ থেকে আমি তাই ইতিবাচক খবর পাওয়ার অপেক্ষায় আছি।

১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে আছে চেন্নাই। লিগ পর্বে আরও ম্যাচ বাকি আছে তাদের। শিরোপা ধরে রাখার অভিযানে শীর্ষ চারে থেকে লিগ পর্ব শেষ করতে হবে ফ্র্যাঞ্চাইজিটির।

মন্তব্য করুন: