পাথিরানার কাছে বাবার পরেই ধোনির স্থান

পাথিরানার কাছে বাবার পরেই ধোনির স্থান

চেন্নাই সুপার কিংসের পাঁচবারের শিরোপাজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তরুণদের কাছে এক অনুপ্রেরণার নাম। আগের দিনই ধোনির উচ্ছসিত প্রশংসা করেছেন চেন্নাইয়ের হয়ে আইপিএল খেলে আসা বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। এবার শ্রীলঙ্কার তরুণ পেসার মাথিশা পাথিরানাও বললেন, ক্রিকেট ক্যারিয়ারে ধোনিকে তিনি ‘বাবার মতো’ দেখেন।

চলতি আইপিএলে এখন পর্যন্ত ৬ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন ‘বেবি মালিঙ্গা’ খ্যাত পাথিরানা। মুস্তাফিজের সঙ্গে তার জুটি দারুণ জমেছিল। এবারের আসরে চেন্নাইকে নেতৃত্ব দিচ্ছেন রুতুরাজ গায়কোয়াড়। তবে ধোনি নিজের কাজ ঠিকই করে যাচ্ছেন। দলের সবাইকে নানাভাবে পরামর্শ দিচ্ছেন। তার এসব দিকনির্দেশনাই পাথিরানাকে আরও আত্মবিশ্বাসী করে তুলেছে।

চেন্নাই সুপার কিংসের একটি ভিডিওতে পাথিরানা বলেছেন, “আমার ক্রিকেট জীবনে বাবার পর তিনি (ধোনি) আমার বাবার ভূমিকা পালন করছেন। তিনি আমার যত্ন নেন এবং আমাকে কী করতে হবে সে সম্পর্কে পরামর্শ দেন, ঠিক আমি যখন আমার বাড়িতে থাকি তখন আমার বাবা যেমনটা করেন। আমি মনে করি এটাই আমাদের কাছে যথেষ্ট।”

“যখন মাঠে কিংবা মাঠের বাইরে থাকি তিনি খুব বেশি কিছু বলেন না, তবে ছোটছোট কিছু পরামর্শ দেন যা পার্থক্য গড়ে দেয়, আমাকে আত্মবিশ্বাস যোগায়। তিনি জানেন কীভাবে খেলোয়াড়দের পরিচালনা করতে হয়। মাঠের বাইরে, আমরা খুব বেশি কথা বলি না, তবে তাকে যদি কিছু জিজ্ঞেস করতে হয় আমি অবশ্যই তার কাছে যাব এবং জিজ্ঞেস করব।”

অনেকের মতে, এটাই ধোনির শেষ আইপিএল। তবে পাথিরানা আরেকটি মৌসুম ধোনির সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করতে চান, “মাহি ভাই, আপনি যদি আরেকটি মৌসুম খেলতে পারেন, তাহলে দয়া করে আমাদের সঙ্গে খেলুন। আমি যদি এখানে থাকি (হাসি)।”

মন্তব্য করুন: