বিশ্বকাপে নেপাল ম্যাচ বাংলাদেশের জন্য সহজ হবে না : ফাহিম

বিশ্বকাপে নেপাল ম্যাচ বাংলাদেশের জন্য সহজ হবে না : ফাহিম

দ্রুতই এগিয়ে আসছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। ২০ দলের এই আসরে বাংলাদেশের গ্রুপে আছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস এবং নেপাল। আপাতদৃষ্টিতে গ্রুপপর্বের ম্যাচটিতে নেপালের বিপক্ষে বাংলাদেশের না জেতার কোনো কারণ নেই। কিন্তু দক্ষিণ এশিয়ার এই দলটিকে মোটেও হেলাফেলা করতে রাজি নন নাজমুল আবেদীন ফাহিম। তিনি রীতিমতো সতর্ক করে দিয়েছেন নাজমুল হোসেনের দলকে। নাজমুল আবেদীন ফাহিম। ছবি : সংগৃহীত

ফেইসবুকে নিজের আইডিতে দেশের খ্যাতিমান এই কোচ লিখেছেন, আজ বেশ আগ্রহ নিয়ে নেপাল এবং ওয়েস্ট ইন্ডিজ দলের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যচটা দেখলাম। কেবল নেপালের ব্যাটিংই দেখার সূযোগ হলো। কিছুটা স্পিনিং উইকেট। তারপরও এক ওভার হাতে রেখেই ৪ উইকেট হারিয়ে ১৭৩ রানের বেশ বড় একটা টার্গেট চেজ করল নেপাল। পাঁচ ম্যচ সিরিজে এটি ছিল নেপালের দ্বিতীয় জয়। তাই বলা যায় যে হঠাৎ করে পাওয়া একটা জয় এটা নয়।

নেপাল আফগানিস্তানের মতই টি-টুয়েন্টি খেলে খেলে এই পর্যন্ত উঠে এসেছে। এই ফরম্যাটটি তাদের ভালোই জানা। তাদের ব্যাটিংয়ের ধরণ দেখেও তাই মনে হলো। টপ অর্ডার ব্যাটারদের দেখে বোঝা যায় যে, রান করার তাগিদটা একেবারে প্রথম বল থেকেই থাকে। ব্যাটারদের চিন্তা-ভাবনা বেশ পরিষ্কার। বড় বড় ছয় মারার সক্ষমতাও তাদের রয়েছে। আসন্ন বিশ্বকাপে এই দলের মুখেমুখি হতে হবে আমাদের। নেপালের সাথে খেলা মানেই নিশ্চিত দুই পয়েন্ট, এমন ভাবার কোনো সূযোগ নেই। জয়টা ভালো খেলেই অর্জন করতে হবে।

উল্লেখ্য, টি-টুয়েন্টি বিশ্বকাপের মঞ্চে আগামী ১৬ জুন ওয়েস্ট ইন্ডিজের সেইন্ট ভিনসেন্টে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপ পর্বে সেটাই বাংলাদেশের শেষ ম্যাচ। তাই সুপার এইটে যাওয়ার অনেক হিসাবই নির্ভর করবে এই ম্যাচের ওপর।

মন্তব্য করুন: