বাবরের সঙ্গে আমাদের কোনো বিবাদ নেই: ইমাদ

বাবরের সঙ্গে আমাদের কোনো বিবাদ নেই: ইমাদ

সম্প্রতি অবসর ভেঙে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন মোহাম্মদ আমির ইমাদ ওয়াসিম। দুইজনই আছেন পাকিস্তানের টি-টুয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য দলেও। তবে একটা সময় ক্রিকেট বিশ্বে গুঞ্জন ছিল, বাবর আজমের সঙ্গে বাজে সম্পর্কের জেরে তারা পাকিস্তান দল থেকে অবসর নিয়েছিলেন। বিভিন্ন সময়ে বাবরের অধিনায়কত্ব নিয়ে দুই ক্রিকেটারের সমালোচনামূলক মন্তব্যের কারণে সেই গুঞ্জন আরও জোরালো হয়েছিল। কিন্তু ইমাদ দাবি করেছেন, বাবরের সঙ্গে তার আমিরের কোনো সমস্যা নেই।

টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে গত ২৪ মার্চ অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেন আমির। তার আগের দিন ফেরেন ইমাদ। সে সময় পাকিস্তান টি-টুয়েন্টি দলের অধিনায়ক ছিলেন শাহিন শাহ আফ্রিদি। তবে আমির-ইমাদ ফেরার সাত দিনের মাথায় বাঁহাতি এই পেসারকে সরিয়ে আবারও বাবরের হাতে ওয়ানডে টি-টুয়েন্টি দলের দায়িত্ব তুলে দেয় পিসিবি।

টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে চলতি মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি এবং ইংল্যান্ডের বিপক্ষে চারটি টি-টুয়েন্টি খেলবে পাকিস্তান। এই দুই সফরের জন্য দেশ ছাড়ার আগে তিন দিনের অনুশীলন ক্যাম্পে আছে বাবরের দল। সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইমাদকে বাবরের সঙ্গে তার আমিরের সম্পর্কের শীতলতা নিয়ে প্রশ্ন করা হয়।

বাবরের সঙ্গে দূরত্বের বিষয়টি উড়িয়ে দেওয়ার পাশাপাশি অধিনায়ককে পূর্ণ সহায়তা করবেন জানিয়ে এই অল-রাউন্ডার বলেন, “বাবরের সঙ্গে আমাদের কোনো সমস্যা নেই। সে আমাদের দলের অধিনায়ক। তাকে আমরা সবাই পূর্ণ সমর্থন জানাই।

দ্বিতীয় দফায় পাকিস্তানের অধিনায়ক হওয়ার আগে গত বছর ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির পর বাবরের নেতৃত্ব নিয়ে বেশ সমালোচনা হয়। দেশে ফেরার পর বোর্ডের চাপে ডানহাতি এই ব্যাটার তিন ফরম্যাটেরই অধিনায়কত্ব ছেড়ে দেন। চলতি বছর পিসিবি চেয়ারম্যান পদে পরিবর্তন আসার পর আবারও সাদা বলের নেতৃত্বে ফেরেন বাবর।

পাকিস্তানকে দ্বিতীয় টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতানোর আশায় বাবরকে আবারও অধিনায়ক করা হয়েছে বলে মনে করেন ইমাদ, “হয়তো বাবরের হাতে বিশ্বকাপ ট্রফি উঠবে বলেই আবার অধিনায়ক হয়েছে।

আগামী জুন ওয়েস্ট ইন্ডিজ যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া এবারের বিশ্বকাপে গ্রুপে খেলবে পাকিস্তান। পাঁচ দলের গ্রুপে পাকিস্তানের সঙ্গে আছে ভারত, আয়ারল্যান্ড, কানাডা যুক্তরাষ্ট্র। সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে জুন মাঠে নামবে বাবরের দল।

মন্তব্য করুন: