বাছাইপর্ব পেরিয়ে মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপের টিকিট পেল শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড

বাছাইপর্ব পেরিয়ে মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপের টিকিট পেল শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড

আবু ধাবিতে চলমান মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব থেকে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড। বাছাইপর্বের ফাইনালে উঠে এই দুই দল মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। আগামী ৩ অক্টোবর বাংলাদেশে শুরু হবে টি-টুয়েন্টি বিশ্বকাপের নবম আসর।

টি-টুয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বের দুটি টিকিটের লড়াইয়ে নামে ১০টি দল। গ্রুপপর্বের বাধা পেরিয়ে সেমি-ফাইনালে জায়গা করে নেয় শ্রীলঙ্কা, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত। ফাইনালে ওঠার প্রথম লড়াইয়ে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারায় স্কটল্যান্ড। পরের ম্যাচে স্বাগতিক আরব আমিরাতকে ১৫ রানে হারিয়ে ফাইনালে ওঠে শ্রীলঙ্কা।

একই দিন ঢাকায় ১০ দলের চূড়ান্ত পর্বের গ্রুপ ও সূচি প্রকাশ করে আইসিসি। মঙ্গলবার শ্রীলঙ্কা ও স্কটল্যান্ডের ফাইনালের ফলের ওপর নির্ভর করবে মূলপর্বে কোন দল কোন গ্রুপে খেলবে।

জয়ী দলের জায়গা হবে ‘এ’ গ্রুপে, যেখানে তারা প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত, পাকিস্তান, নিউ জিল্যান্ড ও ছয়বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আর রানার্স-আপ দলের জায়গা হবে বাংলাদেশের ‘বি’ গ্রুপে। এই গ্রুপে আরও আছে সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা।

টুর্নামেন্টের উদ্বোধনী দিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপের। একই দিন সন্ধ্যায় বাংলাদেশের মুখোমুখি হবে বাছাই উতরে আসা দলটি।

মন্তব্য করুন: