বল হাতে মাইলফলক স্পর্শের দিনে ব্যাট হাতে প্রথম বলেই আউট সাকিব

বল হাতে মাইলফলক স্পর্শের দিনে ব্যাট হাতে প্রথম বলেই আউট সাকিব

আব্দুর রাজ্জাক ও মাশরাফি বিন মুর্তজার পর তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট-এ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান। ঢাকা প্রিমিয়ার লিগে তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ম্যাচে এই কীর্তি গড়েছেন দেশসেরা এই অল-রাউন্ডার।

সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রাইম ব্যাংক অধিনায়ক জাকির হাসানকে (৮৫) ফিরিয়ে ৪০০ উইকেট পূর্ণ করেন সাকিব। ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ১০ ওভারে ৪২ রানের বিনিময়ে ২ উইকেট নেন বাঁহাতি এই স্পিনার। আর প্রাইম ব্যাংকের ইনিংস শেষ হয় ২৭০ রানে। 

বাংলাদেশের হয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম ৪০০ উইকেট পান রাজ্জাক। ৪০০ উইকেট শিকারে বাঁহাতি এই স্পিনার খেলেন ২৬৯ ম্যাচ। অন্যদিকে এই কীর্তি গড়তে মাশরাফির লেগেছিল ২৮৭ ম্যাচ। এবার নিজের ৩০৮তম ম্যাচে এই ক্লাবে নাম লেখালেন সাকিব।

বল হাতে দারুণ এক কীর্তি গড়ার দিনে ব্যাট হাতে একদমই ভালো যায়নি সাকিবের। আগের ম্যাচেই ৭৩ বলে বিধ্বংসী শতক হাঁকানো বাঁহাতি এই ব্যাটার এই দিন আউট হন কোনো রান না করেই। রেজাউর রহমান রাজার ওভারে প্রথম বলেই স্লিপে সাব্বির রহমানের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

রাজার আগুন ঝরানো বোলিংয়ে মাত্র ৭১ রানেই গুটিয়ে যায় শেখ জামাল। ৬ ওভার ৩ বলে ২৩ রান দিয়ে ডানহাতি এই পেসার সাকিবের দলের ৮ উইকেট একাই শিকার করেন। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে লিস্ট-এ ক্রিকেটের এক ম্যাচে ৮ উইকেট শিকার করেন তিনি।

মন্তব্য করুন: