আগুন ঝরানো বোলিংয়ে ৮ উইকেট নিয়ে রেজাউরের রেকর্ড

আগুন ঝরানো বোলিংয়ে ৮ উইকেট নিয়ে রেজাউরের রেকর্ড

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ইনিংসের দশম ওভারে প্রথমবারের মতো বল হাতে পেয়েছিলেন রেজাউর রহমান রাজা। কিন্তু এরপর প্রতিপক্ষের ব্যাটিং লাইন-আপের ওপর ডানহাতি এই পেসারের তাণ্ডবে ইনিংস শেষ হয়েছে ২১ ওভার ৩ বলে। ৮ উইকেট শিকার করে গড়েছেন লিস্ট-এ ক্রিকেটে বাংলাদেশের কোনো ক্রিকেটারের সেরা বোলিংয়ের রেকর্ড।

সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রাজার আগুন ঝরানো বোলিংয়ে তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে মাত্র ৭১ রানেই গুটিয়ে গেছে সাকিব আল হাসানের শেখ জামাল। ম্যাচে ৬ ওভার ৩ বলে ২৩ রান খরচায় ৮ উইকেট নিয়ে নতুন রেকর্ড গড়েন রাজা। এর আগে লিস্ট-এ ক্রিকেটে সেরা বোলিংয়ের রেকর্ডটি ছিল ইয়াসিন আরাফাতের। ২০১৭-১৮ মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে আবাহনীর বিপক্ষে ৪০ রানে ৮ উইকেট নেন এই পেসার। আর কোনো বাংলাদেশি বোলারের লিস্ট এ ম্যাচে ৮ উইকেট নেই।

এদিন বোলিংয়ে এসে নিজের প্রথম বলেই ফজলে রাব্বির উইকেট তুলে নেন রাজা। ওভারের শেষ বলে ধরেন ম্যাচের বড় শিকারটি। ডানহাতি এই পেসারের করা অফ-স্ট্যাম্পের বাইরের ডেলিভারিটি খেলতে গিয়ে স্লিপে থাকা সাব্বির রহমানের হাতে ক্যাচ তোলেন সাকিব। কোনো রান না করে প্রথম বলেই সাজঘরে ফেরেন দেশসেরা অল-রাউন্ডার।

প্রথম ওভারে দুই উইকেটের পর নিজের দ্বিতীয় ওভারেও জোড়া আঘাত হানেন রাজা। এবার তার শিকার শেখ জামাল অধিনায়ক নুরুল হাসান সোহান ও তাইবুর রহমান। এরপর ১৪তম ওভারে রিপন মণ্ডল এবং ১৮তম ওভারে আবেদুর রহমানের স্ট্যাম্প ভাঙেন এই ডানহাতি পেসার।

১৯তম ওভারে শেখ জামালের সর্বোচ্চ স্কোরার ১৬ রান করা ইয়াসির আলীকেও সাজঘরের পথ দেখান রাজা। এরপর শফিকুল ইসলামকে কট বিহাইন্ড করিয়ে ইনিংসের সমাপ্তি টানেন তিনি।

এর আগে ঢাকা প্রিমিয়ার লিগের শেষ দিনের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক জাকির হাসানের ৮৫ ও মুশফিকুর রহিমের ৭৮ রানের ওপর ভর করে ২৭০ রানের লক্ষ্য পায় প্রাইম ব্যাংক। শেষ পর্যন্ত রাজার তাণ্ডবে ১৯৯ রানের বড় জয় নিয়ে আসর শেষ করল তারা।

মন্তব্য করুন: