মুস্তাফিজের পর পাতিরানাকে হারিয়ে বিপাকে চেন্নাই

মুস্তাফিজের পর পাতিরানাকে হারিয়ে বিপাকে চেন্নাই

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের কারণে চলতি মাসের শুরুতেই আইপিএল ছেড়ে দেশে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। এবার হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে আসর থেকে ছিটকে গেছেন চেন্নাই সুপার কিংসে বাঁহাতি এই পেসারের বোলিং সঙ্গী মাতিশা পাতিরানা। ফলে টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ সময়ে দলের সেরা দুই পেসারকে হারিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা বেশ বিপাকেই পড়েছে।

এবারের আইপিএল শুরুর আগে থেকেই চোটের সঙ্গে লড়াই করছেন পাতিরানা। গত মার্চে বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন তিনি। চোট থেকে সেরে উঠতে চার থেকে পাঁচ সপ্তাহ সময় লাগার কথা থাকলেও তিনি চেন্নাইয়ের হয়ে ২৬ মার্চের দ্বিতীয় ম্যাচেই মাঠে নামেন। তখন ডানহাতি এই পেসারকে বেছে বেছে ম্যাচ খেলাচ্ছিল তারা।

তবে গত রোববার পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচের আগে চেন্নাইয়ের পক্ষ হতে এক বিবৃতিতে পাতিরানার হ্যামস্ট্রিংয়ের চোটের কথা জানানো হয়। চোট থেকে সেরে উঠতে তরুণ এই পেসার নিজ দেশ শ্রীলঙ্কায় ফিরে যাওয়ার কথাও সেখানে বলা হয়।

তখন থেকেই এবারের আইপিএলে পাতিরানা আর ফিরবেন কি না, তা নিয়ে অনিশ্চিয়তা শুরু হয়। তবে সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এই লঙ্কান পেসার চেন্নাইয়ের হয়ে এবারের আসরে নিজের না ফেরার বিষয়টি নিশ্চিত করেন।

ভাঙা হৃদয়ে বিদায় নিতে হলো। এখন চেন্নাইয়ের ড্রেসিংরুমে আইপিএল শিরোপা দেখাই আমার একমাত্র ইচ্ছা। চেন্নাই থেকে যে ভালোবাসা পেয়েছি, দল থেকে যে আশীর্বাদ পেয়েছি তাতে কৃতজ্ঞ।

চলতি মৌসুমে চেন্নাইয়ের ১১ ম্যাচের মধ্যে পাতিরানা খেলেন ৬ ম্যাচ। ঝুলিতে আছে ১৩ উইকেট। রান উৎসবের এবারের আইপিএলে ওভার প্রতি রান দেন দশমিক ৬৮ করে। অন্যদিকে মুস্তাফিজের শিকার ম্যাচে ১৪ উইকেট। এই দুই পেসার  বিদায়ের পর চেন্নাইয়ের একমাত্র বিদেশি পেসার এখন রিচার্ড গ্লিসন।

অন্যদিকে চোটের কারণে মাঠের বাইরে আছেন চেন্নাইয়ের আরেক পেসার দীপক চাহার। কবে নাগাদ ভারতের ডানহাতি এই পেসার দলের সঙ্গে যোগ দেবেন সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। 

মন্তব্য করুন: