উগান্ডার বিশ্বকাপ দলে ৪৩ বছর বয়সী অল-রাউন্ডার

উগান্ডার বিশ্বকাপ দলে ৪৩ বছর বয়সী অল-রাউন্ডার

ক্রিকেটের যে কোনো সংস্করণ মিলিয়েই প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছে উগান্ডা। বাছাইপর্বে জিম্বাবুয়েকে হারিয়ে তারা ২০২৪ টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে। এ উপলক্ষে তারা সোমবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে, যার নেতৃত্বে আছেন ব্রায়ান মাসাবা। এই দলেই আছেন ৪৩ বছর বয়সী অলরাউন্ডার ফ্র্যাঙ্ক এনসুবুগা।

১৯৮০ সালে জন্ম নেওয়া এনসুবুগা ২৫ বছরের বেশি সময় ধরে খেলছেন জাতীয় দলের জার্সিতে। এখন পর্যন্ত ৫৪টি টি-টুয়েন্টি খেলেছেন। ডানহাতি ব্যাটিংয়ে ৯.৮৭ গড়ে করেছেন ১৫৮ রান। তিনি। বাঁহাতি স্পিন বোলিংয়ে ১৬.০৩ গড়ে নিয়েছেন ৫৫ উইকেট। আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য এখন পর্যন্ত ঘোষিত দলগুলোর মাঝে এনসুবুগাই সবচয়ে বেশি বয়সী ক্রিকেটার।

আইসিসির সহযোগী সদস্য উগান্ডার বিশ্বকাপ স্কোয়াডে আরও আছেন দেশটির টি-টুয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক সাইমন সেসাজি ও তার ভাই সর্বোচ্চ উইকেটশিকারি হেনরি সেনিয়োন্ডো। বাঁহাতি ব্যাটার সেসাজি ৭৮ ম্যাচে ১ সেঞ্চুরি আর ১৬ ফিফটিতে করেছেন ২০৭২ রান। স্ট্রাইক রেট ১২৩.৪৮। বাঁহাতি স্পিনার সেনিয়োন্ডো ৫.৩৮ ইকোনমিতে ৭৭ ম্যাচে নিয়েছেন ৯৪ উইকেট। তিনি ৪ উইকেট পেয়েছেন সাতবার।

উগান্ডার বিশ্বকাপ স্কোয়াড:

ব্রায়ান মাসাবা (অধিনায়ক), সাইমন সেসাজি, রজার মুকাসা, কসমস কাইউটা, দিনেশ নাকরানি, ফ্রেড আচেলাম, কেনেথ ওয়াইসওয়া, আলপেশ রামজানি, ফ্র্যাঙ্ক এনসুবুগা, হেনরি সেনিয়োন্ডো, বিলাল হাসান, রবিনসন ওবুইয়া, রিয়াজাত আলি শাহ, জুমা মিয়াইজি ও রোনাক প্যাটেল।

রিজার্ভ খেলোয়াড়:

ইনোসেন্ট এমওয়েবেজ ও রোনাল্ড লুটায়া।

মন্তব্য করুন: