২০০ ছক্কার রেকর্ড ভাঙার দিনে স্যামসনের শাস্তি

২০০ ছক্কার রেকর্ড ভাঙার দিনে স্যামসনের শাস্তি

আইপিএলের চলতি আসরে দারুণ ছন্দে আছেন সঞ্জু স্যামসন। রান করছেন নিয়মিত। ১১ ইনিংসে ১৬৩.৫৪ স্ট্রাইকরেটে ৪৭১ রান সংগ্রহ করেছেন, যা সর্বোচ্চ রানের দিক দিয়ে তৃতীয়। গত মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে আইপিএলে দ্রুততম দুইশ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন। এমন কীর্তি গড়ার ম্যাচে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ম্যাচ তার ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

দিল্লির বিপক্ষে হেরে যাওয়া ম্যাচটিতে ৪৬ বলে ৮ চার এবং ৬ ছক্কায় ৮৬ রানের ইনিংস খেলেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্যামসন। খলিল আহমেদের বলে প্রথম ছক্কাটি মেরেই ভারতীয় কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনিকে ছাড়িয়ে মাইলফলকে পৌঁছে যান। ১৫৯ ইনিংসে ২০০ ছক্কার মাইলফলক ছুঁয়েছেন স্যামসন, যা ভারতীয়দের মধ্যে দ্রুততম। ধোনির ২০০ ছক্কা মারতে লেগেছিল ১৬৫ ইনিংস। কোহলি ২০০তম ছক্কা মেরেছেন ১৮০ ইনিংসে, রোহিত শর্মা ১৮৫ ইনিংসে। 

রাজস্থানের জয়ের জন্য যখন ২৭ বলে ৬০ রান প্রয়োজন, এমন সময় বাউন্ডারি লাইনে স্যামসনের ক্যাচ নেন শেই হোপ। ক্যাচ নেওয়ার সময় হোপের পা বাউন্ডারি লাইনে লেগেছে কি না, সেটা নিশ্চিত হতে টিভি আম্পায়ারের দ্বারস্থ হন ফিল্ড আম্পায়ার। টিভি আম্পায়ার স্যামসনকে আউট ঘোষণা করলে তিনি ক্ষেপে যান। সেইসঙ্গে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্টি প্রকাশ করেন। এই অপরাধে তার ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন: