লিটনকে ফর্মে ফেরাতেই দলে রাখা হয়েছে: প্রধান নির্বাচক

লিটনকে ফর্মে ফেরাতেই দলে রাখা হয়েছে: প্রধান নির্বাচক

জিম্বাবুয়ের বিপক্ষে চলতি টি-টুয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচে লিটনের মোট সংগ্রহ ৩৬ রান। তিন ম্যাচেই আউট হয়েছেন খুবই দৃষ্টিকটুভাবে। তারপরও সিরিজের শেষ দুই টি-টুয়েন্টির দলে তিনি টিকে গেছেন। সিরিজের প্রথম তিন ম্যাচে লিটনের মোট সংগ্রহ ৩৬ রান। আগের দুই ম্যাচে করেছেন ১ এবং ২৩। দুটি ম্যাচেই আউট হয়েছেন দৃষ্টিকটুভাবে। কিন্তু কেন বাজে পারফর্ম করার পরও দলে টিকে গেলেন লিটন? এর জবাবে দিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

টি-টুয়েন্টি বিশ্বকাপের আর এক মাসও বাকি নেই। বাংলাদেশ ইতোমধ্যেই ১৫ জনের দল আইসিসি বরাবর পাঠিয়ে দিয়েছে। সেই দলে আছে লিটনের নাম। তাই লিটনের ফর্ম নিয়ে দুশ্চিন্তা থাকলেও বিশ্বকাপের আগে অভিজ্ঞ এই ব্যাটারকে ছুড়ে ফেলতে চান না নির্বাচকেরা। গণমাধ্যমের সঙ্গে আলাপকালে গাজী আশরাফ জানিয়েছেন, লিটনকে শেষ দুই ম্যাচে লিটন একাদশে থাকুক বা নাই থাকুক, কোচেরা তাকে নিয়ে কাজ করবেন। স্টাইলিস্ট এই ব্যাটারকে ফর্মে ফেরানোর চেষ্টা করা হবে।

(শেষ দুই ম্যাচে) লিটনকে নিয়ে কাজ করা হবে। সে আমাদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। কারণ এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের দায়িত্বটা সহজ নয়। আমরা চাই যে, যত দ্রুত সম্ভব সে যেন ফিরে আসতে পারে। তাহলে আমাদের জন্য অনেক সুবিধা। বৈশ্বিক টুর্নামেন্টে অভিজ্ঞতার একটা আলাদা মূল্য আছে। যদিও অভিজ্ঞতার সঙ্গে তার বর্তমান ছন্দ একই রেখায় যাচ্ছে না। যেটা অবশ্যই চিন্তিত হওয়ার একটা কারণ। সেখান থেকে যত দ্রুত সম্ভব তাকে (ফর্মে) ফেরত আনা যায়, সেজন্য এই ম্যাচগুলোতে একাদশে না রাখলেও, তাকে নিয়ে নিবিড়ভাবে কাজ করা হবে। চট্টগ্রামে যেভাবে সৌম্য সরকারকে নিয়ে কাজ করা হয়েছে। আমাদের কোচিং স্টাফ তার ফিটনেস ও ব্যাটিং নিয়ে কাজ করবে।

প্রধান নির্বাচকের কথায় স্পষ্ট, শেষ দুই ম্যাচে লিটন একাদশে থাকবেন তার কোনো নিশ্চয়তা নেই। তবে তাকে দলের সঙ্গে রাখা হবে। গাজী আশরাফ আরও বলেছেন, আমাদের কোচিং স্টাফ যেন নিবিড়ভাবে কাজ করতে পারে, এ কারণেই তাকে দলের সঙ্গে রেখে দেওয়া। তাকে হয়তো আমরা ছেড়ে দিতে পারতাম। কিন্তু এককভাবে তো কিছু করা সম্ভব নয়। তার যে বিশ্রাম দরকার তেমনও না। প্রিমিয়ার লিগের সময় তো বিরতি পেয়েছে। তবে ম্যাচ খেলা থেকে বিরতি পেতেও পারে সৌম্য সরকার আসায়। অন্তত তার উন্নতি নিয়ে যতটা সম্ভব কাজ করা হবে।

মন্তব্য করুন: