ব্যাটিং ধসে উইকেটের দোষ দিলেন অধিনায়ক শান্ত

ব্যাটিং ধসে উইকেটের দোষ দিলেন অধিনায়ক শান্ত

শতরানের ওপেনিং জুটির পর অবিশ্বাস্য ব্যাটিং ধস। শেষ ৮ উইকেটের পতন ঘটল মাত্র ২২ রানের মধ্যে। বিনা উইকেটে ১০০ রান তোলা বাংলাদেশ গুটিয়ে গেল ১৪৩ রানে! স্বস্তি এটুকুই যে, শেষ পর্যন্ত জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টুয়েন্টি বাংলাদেশ ৫ রানে জিতেছে। বল হাতে ঘূর্ণিজাদু দেখিয়েছেন সাকিব আল হাসান। ম্যাচ শেষে এই ব্যাটিং ধসের পেছনে উইকেটেরও দায় দেখলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

মিরপুরের উইকেট কেমন হয় সেটা সবারই জানা। এই উইকেটেই সৌম্য সরকার, তানজিদ তামিমরা শট খেলেছেন। সিঙ্গেল-ডাবলস নিয়ে সচল রেখেছেন রানের চাকা। তামিম ৩৭ বলে ৭ চার ১ ছক্কায় ৫২ আর সৌম্য ৩৪ বলে ৩ চার ২ ছক্কায় ৪১ রান করেন। এই দুজন আউট হতেই হুড়মুড় করে ধসে পড়ে বাংলাদেশের ইনিংস। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সৌম্য-তামিমকে কৃতিত্ব দেন ব্যাট হাতে ৩ রান করা অধিনায়ক শান্ত, তামিম আর সৌম্য যেভাবে ব্যাটিং করেছে তাতে আমি খুবই খুশি। আমরা জানি এখানকার উইকেট কঠিন। জিম্বাবুয়েও ভালো বোলিং করেছে। সৌম্য-তামিমকে কৃতিত্ব দিতেই হবে।

এরপরই নিজেদের ব্যর্থতার কারণ অধিনায়ক বলেন, উইকেট তেমন ভালো ছিল না। আমাদের আরেকটু সাবধানে ব্যাটিং করা উচিত ছিল। আশা করছি পরের ম্যাচে আমরা কামব্যাক করব। সিরিজজুড়েই আমাদের বোলাররা ভালো বোলিং করেছে। আজ সাকিব ভাই দলে আসায় সবাই আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছে। দলের কাছে আমরা এটাই প্রত্যাশা করি এবং আশা করি এই আত্মবিশ্বাসটা তারা ধরে রাখবে।

মন্তব্য করুন: