সাইফউদ্দিন নেই কেন জানালেন শান্ত-হাথুরুসিংহেও

সাইফউদ্দিন নেই কেন জানালেন শান্ত-হাথুরুসিংহেও

আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে গত মঙ্গলবারই দল ঘোষণা করেছে বাংলাদেশ। সেই দল নিয়ে বিতর্ক স্রেফ একজনকেই ঘিরে- মোহাম্মদ সাইফউদ্দিন। এই পেস বোলিং অল-রাউন্ডারের জায়গায় শেষ মুহূর্তে কেন পেসার তানজিম সাকিবকে নেওয়া হলো- সেই প্রশ্নের জবাব আগেই দিয়েছিলেন প্রধান নির্বাচক। আজ বুধবার এই প্রসঙ্গে কথা বলতে হলো প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে এবং অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের অফিশিয়াল ফটোশ্যুট অনুষ্ঠিত হয়। এরপর সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক এবং কোচ। সাইফউদ্দিন আর তানজিমের বিষয়ে হাথুরুসিংহে বলেছেন, “আমরা দুজনকেই সুযোগ দিয়েছি। সাকিব (তানজিম) একটু জোরে বল করে। সাইফউদ্দিনের চেয়ে জোরে। দুজনকে বিভিন্ন অবস্থায় সুযোগ দিয়ে দেখেছি এবং সে চাপের মুখে ভালো করে। আর সে দলের সঙ্গে লম্বা সময় ধরে আছে। তাই সাকিবকে বেছে নেওয়া হয়েছে।”

আইসিসির কাছে গত ৩০ এপ্রিল পাঠানো বিশ্বকাপ দলে নাম ছিল সাইফউদ্দিনের। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণার আগে সেটা বদলে যায়। অধিনায়ক নাজমুল হোসেন জানালেন, এটা তাদের সম্মিলিত সিদ্ধান্ত, “দল নির্বাচন নিয়ে আমরা সবাই অনেক আগে থেকে আলোচনা করছিলাম। শুধু জিম্বাবুয়ে সিরিজ নয়; এর আগেও। আমাদের সবার সম্মিলিত সিদ্ধান্ত এটা। আর সাকিব-সাইফউদ্দিন, যেটা কোচও বলেছেন, সাকিবের পেসটা বেশি। আমি ডিটেইল বলতে চাই না। তবে খুব ক্লোজ ছিল।”

মন্তব্য করুন: