মালিক গ্রেপ্তার হওয়ায় মুস্তাফিজের এলপিএল ফ্র্যাঞ্চাইজির চুক্তি বাতিল

মালিক গ্রেপ্তার হওয়ায় মুস্তাফিজের এলপিএল ফ্র্যাঞ্চাইজির চুক্তি বাতিল

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দল ডাম্বুলা থান্ডার্সের মালিক গ্রেপ্তার হওয়ায় ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে চুক্তি বাতিল করেছে লিগ কর্তৃপক্ষ। দেশটির ক্রীড়া আইনের আওতায় বুধবার তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এবারই প্রথম শ্রীলঙ্কার টি-টুয়েন্টি লিগটিতে খেলার কথা ছিল মুস্তাফিজুর রহমানের। নিলামের আগে বাঁহাতি এই পেসারকে সরাসরি চুক্তিতে নিয়েছিল ডাম্বুলা।

কলম্বোতে একটি ফ্লাইটে চড়ারা আগে ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজির মালিক তামিম রহমানকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ। তিনি বাংলাদেশী বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক। এলপিএলে দুর্নীতি অথবা ফিক্সিংয়ের সঙ্গে তিনি জড়িত থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

ডাম্বুলার চুক্তি বাতিলের বিষয়ে এক বিবৃতি দেশটির ক্রিকেট বোর্ডের তরফ থেকে বলা হয়, “এলপিএলের ভাবমূর্তি বজায় রাখতে ফ্র্যাঞ্চাইজিটির চুক্তি বাতিল করা হয়েছে। অংশগ্রহণকারী দলগুলো মধ্যে লিগের সর্বোচ্চ মান নিশ্চিত করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

২০২৪ সালের এলপিএল আসরের নতুন দুটি দলের একটি ছিল ডাম্বুলা। মুস্তাফিজ ছাড়াও দলটিতে বিদেশিদের মধ্যে আরও ছিলেন আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান ও পাকিস্তানের ইফতিখার আহমেদ। এছাড়াও শ্রীলঙ্কার আন্তর্জাতিক তারকাদের মধ্যে দলে ছিলেন দিলশান মাদুশঙ্কা, নুয়ান থুশারা ও আকিলা ধনঞ্জয়াসহ আরও অনেকে।

মন্তব্য করুন: