উগান্ডাকে গুঁড়িয়ে নিউ জিল্যান্ডের প্রথম জয়

উগান্ডাকে গুঁড়িয়ে নিউ জিল্যান্ডের প্রথম জয়

প্রথম দুই ম্যাচ হেরে আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল নিউ জিল্যান্ড। জয়ের জন্য মরিয়া কিউইরা উগান্ডাকে সামনে পেয়ে যেন জ্বলে উঠল আরও ভয়ংকর রূপে। টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের আগুন ঝরানো বোলিংয়ে প্রথমবার টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা দলটি আবারও গুটিয়ে গেল পঞ্চাশের আগেই। ছয় ওভারের মধ্যেই ৯ উইকেট হাতে রেখে কাঙ্ক্ষিত জয় তুলে নিয়েছে কেইন উইলিয়ামসনের দল।

ত্রিনিদাদে বাংলাদেশ সময় শনিবার সকালে টস হেরে ব্যাটিংয়ে নেমে কিউই বোলারদের দাপটে ১৫ রানেই ৫ উইকেট হারায় উগান্ডা। আরেকটু হলেই টি-টুয়েন্টি বিশ্বকাপ ইতিহাসের সর্বনিম্ন দলীয় সংগ্রহে অল-আউট হওয়ার নিজেদের রেকর্ডটি নতুন করে লিখতো তারা। চলতি আসরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৯ রানে অল-আউট হয়ে সেই বিব্রতকর রেকর্ড গড়ে আফ্রিকার দেশটি।

কিন্তু শেষ পর্যন্ত সেই রেকর্ড থেকে এক রান বেশি করে ১৮ ওভার ৪ বলে ৪০ রানে থামে উগান্ডার ইনিংস। দলের একমাত্র ব্যাটার হিসেবে দুই অঙ্ক স্পর্শ করা কেনিথ ওয়াইসওয়া করেন সর্বোচ্চ ১১ রান। চার ব্যাটার ফেরেন শূন্য রানে।

টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে কিপটে বোলিংয়ের রেকর্ড গড়ে ৪ ওভারে ৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা সাউদি। বোল্ট, মিচেল স্যান্টনার ও লকি ফার্গুসনের শিকার ২টি করে উইকেট।

জবাবে ৫ ওভার ২ বলে এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় নিউ জিল্যান্ড। পঞ্চম ওভারের দ্বিতীয় বলে দলীয় ২৪ রানে আউট হন ফিন অ্যালেন (৯)। ডেভন কনওয়ে অপরাজিত থাকেন ২২ রানে।

মন্তব্য করুন: