বিশ্বকাপ থেকে বিদায়ে বাবরের নেতৃত্বকে দুষছেন শেহজাদ

বিশ্বকাপ থেকে বিদায়ে বাবরের নেতৃত্বকে দুষছেন শেহজাদ

প্রথমবারের মতো টি-টুয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান। টানা দুই ম্যাচ হেরে আসর শুরু করায় সুপার এইটে ওঠা বেশ কঠিনই হয়ে গিয়েছিল ২০০৯ সালের চ্যাম্পিয়নদের জন্য। শুক্রবার যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় খালি হাতেই ফিরতে হচ্ছে এবারের আসর থেকে। আর দলের এমন হতাশাজনক বিদায়ের জন্য অধিনায়ক বাবর আজমকেই দায়ী করেছেন দেশটির ক্রিকেটার আহমেদ শেহজাদ।

শুক্রবার যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত হওয়ার সঙ্গে সঙ্গেই টুর্নামেন্ট থেকে বিদায় নেয় গতবারের রানার্স-আপ পাকিস্তান। এরপরই জিও নিউজের এক অনুষ্ঠানে অধিনায়কসহ দলের বেশ কিছু সিনিয়র ক্রিকেটারের দিকে অভিযোগের আঙুল তোলেন শেহজাদ। বাবর, মোহাম্মদ রিজওয়ান, হারিস রউফদের জবাবদিহিতার মধ্যে আনার দাবি জানিয়ে তিনি বলেন, “সময় এসেছে দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে অধিনায়কসহ পাকিস্তান দলের - জনের গ্রুপকে জবাবদিহিতার মধ্যে আনার।

দলের মধ্যে যত ধরনের গ্রুপিং চলছেএর পুরোটাই নেতৃত্বহীনতার কারণে। তারা সব সময় বলে থাকে যে, ভুল থেকে তারা শিখছে। আপনারা শিখছেনটা কী? মূল সমস্যা হলো খেলোয়াড়রা তাদের ব্যক্তিগত মাইলফলকের জন্য খেলছে। এটা পাকিস্তানের ক্রিকেটকে নষ্ট করছে। কারণে আমরা এখন এই অবস্থার মধ্যে আছি।

অন্তর্কোন্দলের কারণে পাকিস্তান দলের এমন অধপতন হয়েছে জানিয়ে ৩২ বছর বয়সী এই ক্রিকেটার বলেন, “আপনারা কিছুই শেখেননি। দলের মধ্যে কোনো নেতৃত্ব নেই। বাবর আজম আপনি সোশ্যাল মিডিয়ার তৈরি কিং। ... আপনাদের রাজনীতির কারণে ক্রিকেট নিচের দিকে যাচ্ছে।

এখানেই থেমে থাকেননি শেহজাদ। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সেও এক হাত নেন পুরো দলকে। হতশ্রী পারফরম্যান্সের কারণে পাকিস্তানের সুপার এইটে খেলার যোগ্য ছিল না বলেও মত দেন তিনি। সুষ্ঠু তদন্তের জন্য পিসিবি চেয়ারম্যানকে আহ্বানও জানান পাকিস্তানের হয়ে ১৫৩ আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ক্রিকেটার।

যোগ্য দলই সুপার এইটে গেছে। পরের রাউন্ডে যেতে যদি আয়ারল্যান্ডের ওপর নির্ভর করে থাকেন তাহলে কোনোভাবেই তা আপনার প্রাপ্য নয়। ... এখন সবাই পিসিবি চেয়ারম্যানের দিকে তাকিয়ে।

মন্তব্য করুন: