দেশকে চ্যাম্পিয়ন করে টুর্নামেন্টের সেরা গোলকিপার ইয়ারজান

১০ মার্চ ২০২৪

দেশকে চ্যাম্পিয়ন করে টুর্নামেন্টের সেরা গোলকিপার ইয়ারজান

ভারতকে হারিয়ে বাংলাদেশ সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের শিরোপা জয়ের নায়ক টাইব্রেকারে প্রতিপক্ষের তিনটি শট ঠেকিয়ে দেওয়া ইয়ারজান বেগম। পঞ্চগড়ের এই কিশোরী প্রথমবার দেশের বাইরে গিয়ে জিতে নিয়েছেন টুর্নামেন্টের সেরা গোলকিপারের পুরস্কার।

এই টুর্নামেন্টের আগেও ইয়ারজান দেশের ফুটবল অঙ্গনে তেমন একটা পরিচিত ছিলেন না। বাছাইপর্ব পেরিয়ে তিনি সাফের দলে জায়গা করে নেন। এরপর পুরো টুর্নামেন্টজুড়ে তিনি গোলবারের সামনে প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন। বিশেষ করে ভারতের বিপক্ষে রাউন্ড রবিন লিগের ম্যাচটিতে তার পারফর্ম্যান্স ছিল নজরকাড়া। ফাইনালেও এর ব্যতিক্রম হয়নি।

আরও পড়ুন : ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নেপালের কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে রোববার অনুষ্ঠিত ফাইনালের মূল সময় ১-১ সমতায় শেষ হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শ্যুট আউটে ভারতের আলিনা, বনিফিলিয়া ও দেবযানীর শট ঠেকিয়ে দেন ইয়ারজান। ৩–২ গোলের জয়ে শিরোপা উঁচিয়ে ধরে বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে ইয়ারজান বলেন, “জীবনে প্রথম বিদেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছি। আর সেরা গোলকিপার হলাম। এ অনুভূতি দুর্দান্ত। আমার এই সাফল্যে সব কৃতিত্ব কোচ আরিফুর রহমান আর আমার বাবার। এই সাফল্য আমি আমার বাবা ও কোচকে উৎসর্গ করলাম।”

মন্তব্য করুন: