জুয়া কেলেঙ্কারি ঢাকতে মিডিয়ার চোখে ধুলো দিলেন সাকিব?

১২ মার্চ ২০২৪

জুয়া কেলেঙ্কারি ঢাকতে মিডিয়ার চোখে ধুলো দিলেন সাকিব?

জুয়া কেলেঙ্কারিতে বারবার নাম জড়িয়ে যাচ্ছে সাকিব আল হাসানের। পরিস্থিতি এমন হয়েছে, ক্রিকেটে বেটিং নিয়ে কোনো কিছু সামনে এলেই স্বয়ংক্রিভাবে প্রশ্ন ওঠে, এর সঙ্গে সাকিব জড়িত নেই তো! প্রশ্ন ওঠার যথেষ্ট কারণ আছে। এর আগে জুয়াড়ির প্রস্তাব গোপন করে নিষিদ্ধ হয়েছিলেন। তবু তিনি থামেননি। বোর্ডের চুক্তি উপক্ষা করে বেটিং সাইটের সঙ্গে চুক্তি করেছিলেন। এবার তো সাকিবের বোনের নাম জড়িয়ে গেল জুয়া কেলেঙ্কারিতে!

ভারতীয় তদন্তকারী সংস্থা ইডির তদন্তে উঠে এসেছে, সাকিবের বোন জান্নাতুল 11wicket.com নামে একটি অনলাইন বেটিং (অনলাইনে বাজি ধরা) অ্যাপে বিনিয়োগ করেছেন। গত ৮ মার্চ রাতে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে এই সংবাদ প্রকাশ করতেই দেশে তোলপাড় তৈরি হয়। পরদিন সকালে হুট করেই সাকিব আল হাসানকে দেখা যায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে। সঙ্গে তিন সন্তান। তাদেরকে নিয়ে তিনি স্টেডিয়ামে কিছুক্ষণ খেলাধুলা করেন।

আরও পড়ুন : ভাইয়ের পর বোন : জুয়াড়িদের সঙ্গে এত মাখামাখি কেন সাকিবদের?

সন্তানদের নিয়ে সাকিবের মাঠে আসা গণমাধ্যমের জন্য হট টপিক। তাই আড়ালে পড়ে যায় সাকিবের বোনের জুয়ার ইস্যু। ক্রিকেট সংশ্লিষ্টরা বলছেন, আসলে গণমাধ্যমের চোখে ধুলো দিতেই সন্তানদের নিয়ে ওই নাটকটা করেছিলেন সাকিব এবং এতে তিনি সফলও হয়েছেন। সাকিব যেহেতু জাতীয় দলের বড় তারকা এবং অতীতে একাধিকবার বেটিং কেলেঙ্কারিতে জড়িয়েছেন, তাই তার বোনের জুয়া কেলেঙ্কারি ঘিরে প্রশ্ন ওঠাই স্বাভাবিক। কে জানে, সাকিবও এতে জড়িয়ে আছেন কিনা!

সাকিবের বয়স এখন ৩৭ ছুঁই ছুঁই। আর বছর দুয়েক হয়তো তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন। সমস্যা হলো, ক্যারিয়ারের শেষ সময়টাও তিনি নিজেকে বিতর্কমুক্ত রাখতে পারছেন না। গত ওয়ানডে বিশ্বকাপের আগে তামিম ইকবাল ইস্যুতে জড়িয়ে ব্যাপক সমালোচিত হলেন। এরপর এলো বোনের জুয়া কেলেঙ্কারি। এখন পর্যন্ত এ বিষয়ে সাকিব কিংবা তার বোন কোনো বক্তব্য দেননি। গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে বিসিবিও বিষয়টি এড়িয়ে গেছে। এভাবেই হয়তো ঘটনা চাপা পড়ে যাবে। হয়তো কোনো একদিন ফের সাকিবের নাম জড়াবে জুয়া কেলেঙ্কারিতে!

মন্তব্য করুন: