মেসি কখনো ক্রিকেট খেলেছেন?

মেসি কখনো ক্রিকেট খেলেছেন?

ফুটবল দুনিয়ার মহাতারকা তিনি। আন্তর্জাতিক ও ঘরোয়া ফুটবলের প্রায় সমস্ত শিরোপা তার জেতা হয়ে গেছে। ক্যারিয়ারের শেষ লগ্নে এসে খেলছেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে। এই মুহূর্তে চলমান টি-টুয়েন্টি বিশ্বকাপের অন্যতম আয়োজক যুক্তরাষ্ট্র। প্রশ্ন জাগতেই পারে, মেসি কি ক্রিকেট বিশ্বকাপ দেখতে যাবেন? তিনি ক্রিকেট সম্পর্কে কতটাই বা জানেন?

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের সঙ্গে ক্রিকেটের পরিচয় কিন্তু বেশ পুরনো। তার দেশ আর্জেন্টিনাও অনেক আগে থেকে ক্রিকেট খেলে। ১৯৯৭ আইসিসি ট্রফিতে আর্জেন্টিনা অংশ নিয়েছিল। বাংলাদেশের কাছে তারা ৫ উইকেটে হেরেওছিল। ওই ঐতিহাসিক টুর্নামেন্টের পর বাংলাদেশের ক্রিকেট অনেক এগিয়ে গেলেও ফুটবলের দেশ আর্জেন্টিনার ক্রিকেট এগোতে পারেনি।

মেসির সঙ্গে ক্রিকেটের যোগসূত্রের একটা প্রমাণ পাওয়া যায় আজ থেকে ১১ বছর আগে ২০১৩ সালের এক বিজ্ঞাপনচিত্রে। মেসি তখন বার্সেলোনার বড় তারকা এবং ততদিনে তিনটি ব্যালন ডিঅর জিতে ফেলেছেন। একটি বেসবল স্টেডিয়ামে সেই বিজ্ঞাপনচিত্রের শুটিং হয়েছিল।

এতে মেসিকে সত্যিকারের ক্রিকেট ব্যাট হাতে ব্যাটিং করতে দেখা গেছে। ডানহাতে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও করেছেন। তবে হাতের বদলে পা দিয়ে ফুটবলে শট করার মতো ক্রিকেট বলে শট করে ব্যাটার বরাবর পাঠিয়েছেন! 

ফুটবল বিশ্বকাপ শুরু হলে বিশ্বজুড়ে যেভাবে হই হই রই রই শুরু হয়, ক্রিকেটে সেটা হয় না। কারণ, ক্রিকেট এখনো বিশ্বজনীন হয়ে উঠতে পারেনি। মেসি তাই কোপা আমেরিকার প্রস্তুতি ম্যাচ ফেলে ক্রিকেট বিশ্বকাপ দেখতে আসবেন- এটা আশা করা বাড়াবাড়ি।

দেখে নিন মেসির সেই বিজ্ঞাপনচিত্রটি:

মন্তব্য করুন: