মেসিতে মুগ্ধ খেলোয়াড়দের একাদশের বাইরে রাখবেন প্রতিপক্ষ কোচ

২৭ এপ্রিল ২০২৪

মেসিতে মুগ্ধ খেলোয়াড়দের একাদশের বাইরে রাখবেন প্রতিপক্ষ কোচ

মেজর লিগ সকারের (এমএলএস) লিওনেল মেসি যোগ দেওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রের ফুটবলে নবজাগরণ যেন চলছেই। কয়েকদিন আগেও প্রতিপক্ষের মাঠে আর্জেন্টাইন মহাতারকার খেলা দেখার জন্য প্রায় ৭৩ হাজার দর্শকের সমাগম হয়েছিল। এবার লিগে নিউ ইংল্যান্ড রেভুলুশন ক্লাবের বিপক্ষে ইন্টার মায়ামির ম্যাচ উপভোগ করতে প্রায় ৬৫ হাজার দর্শক উপস্থিত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। আর এই ম্যাচে দলের যেসব খেলোয়াড়ের মেসির প্রতি মুগ্ধতা রয়েছে, তাদের একাদশের বাইরে রাখার ঘোষণা দিয়েছেন নিউ ইংল্যান্ড কোচ।

বাংলাদেশ সময় রোববার ভোরে নিউ ইংল্যান্ডের মাঠে মুখোমুখি হবে মায়ামি। তবে কৃত্রিম টার্ফে এই ম্যাচ হওয়ায় বয়সের কথা বিবেচনায় দলের সবচেয়ে বড় তারকা মেসি ও লুইস সুয়ারেসের খেলা নিয়ে কিছুটা সংশয় ছিল। কিন্তু সেই সব শঙ্কা উড়িয়ে দিয়ে কোচ জেরার্দো মার্তিনো জানান, তারা খেলার জন্য প্রস্তুত আছেন। 

দলের সব খেলোয়াড় প্রস্তুত আছে, যারা সুস্থ আছে তারা দলের সঙ্গে যাবে। পরে আমরা নিউ ইংল্যান্ডের বিপক্ষে কোন ফরমেশনে খেলব তা ঠিক করব। আমরা গত বছর শার্লটের বিপক্ষে কৃত্রিম টার্ফে খেলেছি। সেটা নিয়ে কোনো সমস্যা নেই।”

অন্যদিকে, বিপুল পরিমাণ দর্শকের সামনে খেলার বিষয়ে উচ্ছ্বাসিত নিউ ইংল্যান্ড কোচ কালেব পর্টার। এটিকে বোস্টনের ইতিহাসের সবচেয়ে বড় ম্যাচ আখ্যা দিয়ে খেলোয়াড়দের সর্বোচ্চটা দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “ছেলেরা খুবই রোমাঞ্চিত। স্টেডিয়াম একেবারে দর্শকপূর্ণ থাকবে। আমার মনে হয় এটা বোস্টনের খেলার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দর্শক উপস্থিতির ফুটবল ম্যাচ হতে যাচ্ছে। আর এমন ম্যাচের জন্য আপনি যদি উজ্জীবিত হতে না পারেন, রোমাঞ্চিত হতে না পারেন এবং পারফর্ম করতে না পারেন, তবে আপনার ম্যাচটি খেলতে যাওয়ার দরকার নেই।”

একই সঙ্গে মেসিতে মুগ্ধ খেলোয়াড়দের একাদশের বাইরে রাখাও হুমকি দেন নিউ ইংল্যান্ড কোচ।

তারা যদি মুগ্ধতায় আচ্ছন্ন থাকে, তবে তাদের সেখানে থাকার দরকার নেই। আমাদের লিগে আপনি প্রতি সপ্তাহে কারও না কারও প্রতি মুগ্ধ হতে পারেন। আমাদের লিগে অনেক বড় মাপের খেলোয়াড় আছে। ব্যাপারটা অনেকটা এটা বলার মতো যে আপনি যদি লেব্রন জেমসের বিপক্ষে এনবিএতে খেলেন তবে কি তার প্রতি আপনি মুগ্ধ হয়ে থাকবেন? যদি আপনি হন, তবে আপনার খেলার দরকার নেই। আমি চেষ্টা করব যাদের মুগ্ধ হওয়ার সম্ভাবনা আছে, তেমন কাউকে একাদশে না রাখার।”

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add