উগান্ডার কাছে হারলেও জিম্বাবুয়ে অনেক ভালো দল: শান্ত

উগান্ডার কাছে হারলেও জিম্বাবুয়ে অনেক ভালো দল: শান্ত

উগান্ডার কাছে বাছাইপর্বে হেরে টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছে জিম্বাবুয়ে। এবার সেই জিম্বাবুয়ে টি-টুয়েন্টি সিরিজ খেলতে এসেছে বাংলাদেশে, যারা সরাসরি টি-টুয়েন্টি বিশ্বকাপে জায়গা কারে নিয়েছে। তারপরও জিম্বাবুয়েকে সহজ প্রতিপক্ষ মনে করছেন না বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এই দুর্বল জিম্বাবুয়েকে হারিয়েই তিনি বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস পেতে চান।

বৃহস্পতিবার চট্টগ্রামে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, টি-টুয়েন্টিতে বড় দল, ছোট দল নেই। আপনি যেটা বললেন, জিম্বাবুয়ে উগান্ডার কাছে হেরে গেছে। এই জিম্বাবুয়ে কিন্তু কিছুদিন আগে শ্রীলঙ্কাকে হারিয়েছে। ওই রকম চিন্তা করলে খুব বেশি পার্থক্য মনে হয় না। এখানে ম্যাচটা আমরা কীভাবে খেলছি, কীভাবে প্রস্তুত হচ্ছি, নিজেদের আত্মবিশ্বাস কীভাবে গড়ে তুলছি। এতটুকু বলতে পারি, সিরিজটা এত সহজ হবে না। অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজই হবে। কারণ, তারাও অনেক ভালো দল।

বাংলাদেশ দল টি-টুয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা না করলেও আইসিসি কাছে পাঠিয়েছে বলে জানা গেছে। এবার শান্ত জানালেন, সবশেষ শ্রীলঙ্কা সিরিজ ও জিম্বাবুয়ে সিরিজের দল থেকেই বিশ্বকাপ দল  হবে, শ্রীলঙ্কার বিপক্ষে যে সিরিজটা খেলেছি, আর এই সিরিজে যে দলটা আছে। বিশ্বকাপে বেশির ভাগ খেলোয়াড় এখান থেকে যাবে। যদি সবাই সুস্থ থাকে। হ্যাঁ, দুই-একজন এদিকওদিক হতে পারে। তবে বেশির ভাগই এখান থেকে যাবে। নির্দিষ্ট করে তিন-চারটা পয়েন্টে মনোযোগ থাকবে, এভাবে বলা মুশকিল। আমি চাইব প্রতিটি জায়গায় যেন ফোকাস থাকে। প্রতিটা জায়গায় যেন আমরা ভালোভাবে প্রস্তুত হয়ে বিশ্বকাপে যেতে পারি।

মন্তব্য করুন: