‘ভুয়া’ গুজব ছড়িয়েছেন ক্রিকেটার মুক্তারও

‘ভুয়া’ গুজব ছড়িয়েছেন ক্রিকেটার মুক্তারও

বাংলাদেশ সফরে এসে ইতোমধ্যেই টি-টুয়েন্টি সিরিজ হেরে গেছে জিম্বাবুয়ে। খর্বশক্তির দলটিকে নিয়ে অনেকেই হাসাহাসি, ব্যঙ্গ-বিদ্রূপ করে আসছে। সিরিজের তৃতীয় ম্যাচের পর সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে পড়ে যে, চট্টগ্রামের গ্যালারি থেকে ভেসে আসা ‘ভুয়া’ ‘ভুয়া’ স্লোগানের বিষয়ে জানতে চেয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। এটার অর্থ ভালো না খারাপ- সেটাও জানতে চেয়েছেন। যদিও এটা স্রেফ গুজবই। এমন কিছুই ঘটেনি।

আবেগের বশে অনেকেই এই গুজবকে সত্যি ঘটনা দাবি করে সোশ্যাল মিডিয়া শেয়ার করে যাচ্ছেন। তাদের একজন মুক্তার আলী। জাতীয় দলের হয়ে একটি টি-টুয়েন্টি খেলা ৩৪ বছর বয়সী মুক্তার গুজবে গা ভাসিয়ে ভেরিফায়েড ফেসবুক পেইজে লিখেছেন, ““Vua Vua" was shouting from the Gallery after I got out, is it bad or good, can any of you say? -Sikandar Raza. একটা ছোট দল বিপদের বন্ধু জিম্বাবুয়ে। এদেরকে হারিয়ে ‘ভুয়া’ ‘ভুয়া’ বলে চিল্লানোর কিছুই নাই। আমরা আসলেই ঠিক করে জানিই না কোথায় কী বলা লাগে! একটা প্লেয়ার কতটুক ভালোবাসা থাকলে বাচ্চাকাচ্চা নিয়ে একটা দেশ সফরে আসে। "shame" দিব কারে? নিজেরেই দেই?”

গত বুধবার দুপুর ১২টা ২০ মিনিটে করা মুক্তারের পোস্টটিতে এই রিপোর্ট লেখা পর্যন্ত সাত হাজারের বেশি রিঅ্যাকশন এবং তিন শতাধিক কমেন্ট পড়েছে। পোস্টটি শেয়ার করা হয়েছে ৮৯ বার। তবে সত্যিটা হলো, তৃতীয় টি-টুয়েন্টি শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমন কোনো কথাই বলেননি সিকান্দার রাজা। কোনো সাক্ষাৎকারেও তিনি ‘ভুয়া’ শব্দটির বিষয়ে জানতে চাননি। তাছাড়া রাজার নামে এই ভুয়া বক্তব্য তৃতীয় টি-টুয়েন্টির তিনদিন আগে থেকেই সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হচ্ছিল।

তিন দিন আগে জিম্বাবুয়েকে নিয়ে আরও একটি পোস্ট দিয়েছিলেন মুক্তার। যাতে তিনি দাবি করেন, চট্টগ্রামের গ্যালারি থেকে জিম্বাবুয়ের উদ্দেশ্যে ‘ভুয়া’ ‘ভুয়া’ স্লোগান দেওয়া হয়েছে। সেই পোস্টের কমেন্টবক্সে অনেকেই লিখেছেন, আসলে জিম্বাবুয়েকে নয়, টানা ব্যার্থতার বৃত্তে থাকা দুই টপ অর্ডার ব্যাটার লিটন দাস আর অধিনায়ক নাজমুল হোসেন শান্তর উদ্দেশ্যেই সেই স্লোগান দিয়েছেন তারা। তবে এই দাবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

মন্তব্য করুন: