প্রথম মিনিট থেকেই বার্সাকে চেপে ধরতে চান পিএসজি কোচ

১৬ এপ্রিল ২০২৪

প্রথম মিনিট থেকেই বার্সাকে চেপে ধরতে চান পিএসজি কোচ

উয়েফা চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগের রোমাঞ্চকর লড়াইয়ে বার্সেলোনার কাছে হার মানতে হয়েছিল পিএসজিকে। তবে ঘরের মাঠে জয় না পেলেও দ্বিতীয় লেগে প্রতিপক্ষকে হারিয়ে ইউরোপ সেরার মঞ্চে টিকে থাকার বিষয়ে বেশ আত্মবিশ্বাসী ফরাসি চ্যাম্পিয়নদের কোচ লুইস এনরিকে। ম্যাচের শুরু থেকেই স্প্যানিশ চ্যাম্পিয়নদের চেপে ধরার ছক কষছেন বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার রাতে বার্সেলোনার ঘরের মাঠে সেমি-ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে এনরিকের সাবেক ও বর্তমান দল। এর আগে স্প্যানিশ এই কোচের অধীনে ২০১৫ সালে চ্যাম্পিয়নস লিগের সবশেষ শিরোপা ঘরে তোলে বার্সেলোনা।

গত সপ্তাহে প্রথম লেগে প্যারিসে ৩-২ গোলে হারে পিএসজি। পিছিয়ে থাকলেও বার্সেলোনার বাধা পেরুনোর সামর্থ্য তার শিষ্যদের মধ্যে আছে বলে বিশ্বাস করেন এনরিকে। সোমবার সংবাদ সম্মেলনে পিএসজি কোচ বলেন, “আমরা পুরোপুরি বিশ্বাস করি যে, এখানে আমরা স্কোর লাইন পাল্টে দিতে পারব। প্রথম ম্যাচে দুই দল প্রবল লড়াই করেছে। তবে আমাদের যেটা প্রাপ্য ছিল সেটার প্রতিফলন নেই ফলাফলে। ৩-২ স্কোর লাইনের অর্থ আমাদের এখানে জয়ের জন্য খেলতে হবে।”

গত ম্যাচে বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে ফরাসি ক্লাবটি সব প্রতিযোগিতা মিলিয়ে ২৭ ম্যাচে অপরাজিত ছিল। সেই জয়রথ থামার পর এখন শঙ্কা ইউরোপ সেরার মঞ্চ থেকে আরও একবার খালি হাতে ফেরার। তবে বাঁচা-মরার লড়াইয়ের আগে পুরো এক সপ্তাহের বিরতিতে ছিল পিএসজি, যা দলের জন্য বেশ কাজে আসবে বলে মনে করেন এনরিকে।

আমরা প্রথম মিনিট থেকে ওদের চেপে ধরব আর ওরা নিজেদের খেলাটা খেলবে। যখন আমাদের দখলে বল থাকবে, আমরা চাইব বেশি সম্ভব সুযোগ তৈরি করার। আগের ম্যাচের পরের দিনগুলো আমাদের জন্য খুব কঠিন ছিল। তবে ফুটবলে ভালো ব্যাপার একই প্রতিপক্ষের বিপক্ষে আরেকটি ম্যাচ আছে। আর এখন আমরা জানি, কি করতে হবে। আমরা খুব ভালো অবস্থায় আছি এবং আমরা তৈরি।”

নিষেধাজ্ঞা কাটিয়ে গুরুত্বপূর্ণ এই ম্যাচ দিয়ে পিএসজি দলে ফিরছেন আশরাফ হাকিমি। মরোক্কোর এই ডিফেন্ডারপাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার ব্যাপারে আত্মবিশ্বাসী।

আমরা এখানে এসেছি প্যারিসে জয় নিয়ে ফিরতে। অনেক আশা নিয়ে আমরা এখানে এসেছি। প্রথম লেগে যা হয়েছে সেটা বদলানোর আশা আমাদের। আমরা এখানে জিততে এসেছি। নিজেদের মধ্যে কথা বলেছি, পরস্পরকে অনুপ্রাণিত করেছি। আমরা ঐক্যবদ্ধ থাকতে চাই এবং জিততে চাই।”

মন্তব্য করুন: