চ্যাম্পিয়নস লিগ জিতে পিএসজিতে ক্যারিয়ার শেষ করার লক্ষ্য এমবাপ্পের

১৭ এপ্রিল ২০২৪

চ্যাম্পিয়নস লিগ জিতে পিএসজিতে ক্যারিয়ার শেষ করার লক্ষ্য এমবাপ্পের

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালে বার্সেলোনার মাঠে বেশ কঠিন এক চ্যালেঞ্জ নিয়েই মাঠে নেমেছিল পিএসজি। কিন্তু কিলিয়ান এমবাপ্পের দুর্দান্ত নৈপুণ্যে সেই বাধা অতিক্রম করে শেষ চারে পা রেখেছে প্যারিসের দলটি। দলকে সেমি-ফাইনালে তুলে ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকা জানিয়েছেন, ক্লাব ছাড়ার আগে দলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার স্বপ্নের কথা।

মঙ্গলবার বার্সেলোনার ঘরের মাঠে ৪-১ গোলের জয় নিয়ে শেষ চারে পা রাখে পিএসজি। ঘরের মাঠে প্রথম লেগ ৩-২ গোলে হারের পর এদিন ম্যাচের এক পর্যায়ে পিএসজি যখন ২-১ গোলে এগিয়ে তখনও দুই দলেরই সেমি-ফাইনালে ওঠার সম্ভাবনা ছিল। এরপরই জোড়া গোল করে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেন এমবাপ্পে।

মৌসুমের পর মৌসুম ধরে এভাবেই পিএসজির ত্রাণকর্তা হয়ে দলকে জিতিয়ে চলেছেন এমবাপ্পে। ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ গোলসহ আরও অনেক রেকর্ড আছে তার নামে। ফরাসি ফুটবলে দলকে অনেক ট্রফি জেতালেও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এখনও অধরাই আছে ২০২২ বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার।

দলকে সেমি-ফাইনালে তোলার পর নিজের স্বপ্নের কথা জানিয়ে এমবাপ্পে বলেন, “প্যারিসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন আছে আমার। পিএসজিতে আসতে পেরে প্রথম দিন থেকেই দারুণ গর্বিত আমি। এই ক্লাবের হয় খেলার যে গর্ব, আমার দেশের রাজধানীর ক্লাবকে প্রতিনিধিত্ব করতে পারা, এখানে বেড়ে ওঠা একজন হিসেবে আমার জন্য এটা দারুণ ব্যাপার।”

বার্সেলোনার মাঠে জয়ের পর আনন্দটা স্বাভাবিকভাবেই বেশি জানিয়ে এই তারকা স্ট্রাইকার বলেন, “দুর্দান্ত একটি দলকে আজকে হারিয়েছি আমরা। তবে যদি আজকে হেরেও যেতাম, প্যারিসের একজন হিসেবে গর্বিতই থাকতাম। এখন ম্যাচ জয়ের পর আজকের এই রাতে গর্বটা আরও বেশি।”

আমরা খুবই খুশি। এমন এক দলকে আমরা হারিয়েছি, যাদেরকে আমরা হারাতে চেয়েছিলাম এবং ফাইনালের আরও কাছে যেতে চেয়েছিলাম। যে সমর্থকেরা এখানে এসে ও ঘরে বসে আমাদের সমর্থন জুগিয়েছেন, এই জয় তাদের জন্য।”

প্যারিসের হয়ে খেলাটা গর্বের – এ কথা বারবার বললেও মৌসুম শেষে নিজের ক্লাব ছাড়ার সিদ্ধান্ত বদলাবেন না বলে সাফ জানিয়ে দিয়ে ফরাসি এই তারকা বলেন, “না না না… এই জয়ে ভবিষ্যৎ নিয়ে আমার সিদ্ধান্ত বদলাবে না।”

মন্তব্য করুন: