সমর্থকদের বর্ণবাদী আচরণে শাস্তি হলো বার্সেলোনার

১৮ এপ্রিল ২০২৪

সমর্থকদের বর্ণবাদী আচরণে শাস্তি হলো বার্সেলোনার

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পরদিনই শাস্তির হলো বার্সেলোনার। পিএসজির মাঠে বার্সা সমর্থকেরা বর্ণবাদী আচরণ করায় কাতালান ক্লাবটিকে জরিমানা করেছে উয়েফা। পাশাপাশি জুটেছে নিষেধাজ্ঞাও, যা এক বছরের জন্য স্থগিত রাখা হয়েছে।

গত সপ্তাহে পাক দি ফ্রাঁসে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে পিএসজি মাঠে ৩-২ গোলে জিতেছিল বার্সেলোনা। ওই ম্যাচে বার্সেলোনার সমর্থকরা বর্ণবাদী আচরণ করে। শুধু তাই নয়, আতশবাজি ফুটিয়ে স্টেডিয়ামটির ক্ষয়ক্ষতি করেছে বলে বার্সা সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ করেছে উয়েফা।

এই কারণে স্প্যানিশ ক্লাবটিকে ৩২ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। পাশাপাশি উয়েফার টুর্নামেন্টের পরবর্তী ম্যাচে বার্সা তাদের সমর্থকদের কাছে অ্যাওয়ে ম্যাচের টিকিটও বিক্রি করতে পারবে না। অবশ্য এই নিষেধাজ্ঞা এক বছর স্থগিত রাখা হয়েছে। স্টেডিয়ামের ক্ষয়ক্ষতি মেটানোর জন্য পিএসজির সঙ্গে মীমাংসা করতে বার্সেলোনাকে ৩০ দিন সময় দিয়েছে উয়েফা।

উল্লেখ্য, গত বুধবার কাম্প নউয়ে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ৪-১ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় বার্সেলোনা। দুই লেগ মিলিয়ে ৬-৪ গোলে সেমিফাইনালে উঠে যায় লুইস এনরিকের দল।

মন্তব্য করুন: