ম্যান ইউর হয়ে খেললে সমালোচনা সহ্য করতেই হবে: ফের্নান্দেস

২৫ এপ্রিল ২০২৪

ম্যান ইউর হয়ে খেললে সমালোচনা সহ্য করতেই হবে: ফের্নান্দেস

ম্যানচেস্টার ইউনাইটেডের সাম্প্রতিক সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। সবশেষ ছয় ম্যাচে জয় মাত্র দুটিতে। সেগুলো আবার বেশ কষ্টার্জিতই। দলের এমন পারফরম্যান্সে স্বাভাবিকভাবে খেলোয়াড়দের অনেক সমালোচনাও হচ্ছে। তবে ইউনাইটেড অধিনায়ক ব্রুনো ফেরনান্দেস বিষয়টিকে স্বাভাবিকভাবেই নিচ্ছেন। একই সঙ্গে সতীর্থদের সব ধরনের সমালোচনা মোকাবেলার জন্য প্রস্তুত থাকতেও বলেছেন।

বুধবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের ৬১তম মিনিটে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ২-১ ব্যবধানে পিছিয়ে থাকা অবস্থায় পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান ফের্নান্দেস। এর ২০ মিনিট পর দূরপাল্লার এক শট থেকে দলকে এগিয়ে দেন এই পর্তুগিজ মিডফিল্ডার। ৮৫তম মিনিটে রাসমুস হয়লুন্দ বল জালে জড়ালে পয়েন্ট তালিকার তলানিতে থাকা দলটির বিপক্ষে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে এরিক টেন হাগের শিষ্যরা।

এর আগে গত রোববার এফএ কাপের সেমি-ফাইনালে কভেন্ট্রি সিটির বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত টাইব্রেকারে ম্যাচ জেতে ইউনাইটেড। দল ফাইনালে উঠলেও এমন বাজে পারফরম্যান্সে সাবেক ফুটবলার থেকে শুরু করে সমর্থকদের বেশ সমালোচনার মুখে পড়তে হয় রেড ডেভিলদের।

শেফিল্ডের বিপক্ষে জয়ের পর সাংবাদিকদের ফের্নান্দেস জানান, ইউনাইটেডের মতো বড় ক্লাবে শুধু জয়েরই মূল্য দেওয়া হয়। টানা ম্যাচ জিতে একটি ম্যাচ হারলেও সমালোচনার মুখোমুখি হতে হয় জানিয়ে দলের অধিনায়ক বলেন, “এখানে টানা নয় ম্যাচ জয়ের মধ্যে থাকলেও একটি ম্যাচ হারলেই সমালোচনার মুখে পড়তে হবে।

ইউনাইটেডে থাকা মানেই প্রত্যেক ম্যাচ জয়ের চাহিদা থাকে। এটা আমাদের কাজের মধ্যেই পড়ে। দলের মধ্যে কেউ যদি এই বিষয়ে অভ্যস্ত না থাকে, সেও তা মানিয়ে নেয়। ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় মানেই প্রশংসার সঙ্গে সমালোচনা গ্রহণের জন্যও প্রস্তুত থাকতে হবে। আমরা যখন ভালো করি তখন প্রশংসা পাই। তাই খারাপ করলে সমালোচনায় বিরক্ত হওয়া চলবে না।

বুধবারের জয়ের আগে শেষ চার লিগ ম্যাচে জয়ের মুখ দেখেনি ইউনাইটেড। শেফিল্ডকে হারিয়ে ৩৩ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেন হাগের দলের অবস্থান এখন তালিকার ছয় নম্বরে। আগামী শনিবার তারা ঘরের মাঠে বার্নলির মুখোমুখি হবে।

মন্তব্য করুন: