তিনজন ছাড়া সবাইকে ছেড়ে দেওয়ার পরিকল্পনা ম্যান ইউর

৩০ এপ্রিল ২০২৪

তিনজন ছাড়া সবাইকে ছেড়ে দেওয়ার পরিকল্পনা ম্যান ইউর

ইংলিশ ফুটবলের সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেডের গত কয়েক মৌসুম খুব একটা ভালো যাচ্ছে না। গত মৌসুমে পয়েন্ট তালিকার তিনে থেকে প্রিমিয়ার লিগ শেষ করলেও দলের পারফরম্যান্স তেমন ভালো ছিল না। আর চলতি মৌসুমের শুরু থেকেই বেশ অধারাবাহিক পারফর্ম করে চলেছে এরিক টেন হাগের শিষ্যরা। এমন অবস্থায় ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, তিন জন ছাড়া বাকি খেলোয়াড়দের বিক্রির তালিকায় রাখার পরিকল্পনা করছে রেকর্ড ২০ বারের লিগ চ্যাম্পিয়নরা।

নতুন মালিক জিম ্যাটক্লিফ রেড ডেভিলদের হারানো গৌরব পুনরুদ্ধারে তিনি এই উদ্যোগ নিতে চলেছেন। বিক্রির তালিকায় আছেন অধিনায়ক ব্রুনো ফের্নান্দেস থেকে শুরু করে গোলরক্ষক আন্দ্রে ওনানা, মার্কাস ্যাশফোর্ড কাসেমিরোসহ দলের বড় বড় তারকারা।

বর্তমানে ৩৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে আছে ইউনাইটেড, যেখানে ১৬ জয়ের বিপরীতে হার ১২টিতে। এরই মধ্যে পরের মৌসুমের চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেওয়ার স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেছে টেন হাগের দলের। এখন তাদের লড়াইটা ইউরোপা লিগে জায়গা পাওয়া নিয়ে।

এক প্রতিবেদনে বিবিসি জানায়, রাসমুস হইলুন্দ, কোবি মাইনু আলেহান্দ্রো গারনাচো ছাড়া বাকি সবাইকে বিক্রি করতে প্রস্তুত ইউনাইটেড। তালিকায় ্যাশফোর্ডের নাম থাকলেও তাকে সেখান থেকে বাইরে রাখার চেষ্টা করছেন ক্লাবের একটি পক্ষ। গত মৌসুমে এই ইংলিশ ফরোয়ার্ড ইউনাইটেডের হয়ে ৩০ গোল করেন।

অন্যদিকে ভালো দাম পেলে ফের্নান্দেস, ওনানা এবং কয়েকদিন আগেই পাঁচ বছরের নতুন চুক্তি করা ফুলব্যাক দিয়োগো দালোতকেও ছেড়ে দেওয়ার পরিকল্পনা আছে ইংলিশ ক্লাবটির। তবে খেলোয়াড় বিক্রি করে ইউনাইটেড কত লাভ করতে পারবে, সে বিষয়েও অনেকের সন্দেহ আছে। বিপুল পরিমাণ অর্থ খরচ করে খেলোয়াড় কেনায় তাদের নাম থাকলেও তেমন দামে খেলোয়াড় বিক্রির রেকর্ড নেই দলটির।

কয়েকজন খেলোয়াড়কে বিনা মূল্যেই ছেড়ে দিতে পারে ইউনাইটেড। তাদের মধ্যে আছেন চুক্তির মেয়াদ শেষ হতে যাওয়া স্ট্রাইকার আন্তনি মার্শিয়াল ডিফেন্ডার রাফায়েল ভারান। এমনকি মাঝমাঠের দুই তারকা ক্রিশ্চিয়ান এরিকসন কাসেমিরোর চুক্তির মেয়াদ যথাক্রমে এক দুই বছর বাকি থাকলেও তাদের বিক্রির পরিকল্পনা করছে দলটি।

ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ার মিডফিল্ডার স্কট ম্যাকটমিনেকে মৌসুমের শুরুতে বিক্রি করতে চাইলেও শেষ পর্যন্ত তাদের রেখে দেওয়া হয়। তবে মৌসুম জুড়ে ভালো পারফর্ম করলেও এবার তাদের আর আটকাবে না ইউনাইটেড।

দলের নতুন টেকনিক্যাল ডিরেক্টর জেসন উইলকক্সের সঙ্গে কোচ টেগ হাগের আলোচনার নতুন করে দল সাজানোর পরিকল্পনার বিষয়টি সামনে আসে। একই সঙ্গে পুরোনো খেলোয়াড় বিক্রি করে আর্থিক সংগতি নীতি মেনে চলাটাও ইউনাইটেডের নতুন পরিকল্পনার অংশ। তবে মৌসুম শেষে কোচ টেন হাগের ভবিষ্যৎ কি হবে তা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি ক্লাব কর্তৃপক্ষ।

মন্তব্য করুন: