ক্যাচ মিসে হতাশ বাংলাদেশ কোচ বললেন, আমাদের ফিল্ডিং দুর্দান্ত

৩০ মার্চ ২০২৪

ক্যাচ মিসে হতাশ বাংলাদেশ কোচ বললেন, আমাদের ফিল্ডিং দুর্দান্ত

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের খেলায় বাংলাদেশকে সবচেয়ে বেশি ভুগিয়েছে ক্যাচ মিস আর বাজে ফিল্ডিং। বেশ কিছু ক্যাচের মিসের মহড়ায় দিনের খেলা শেষে বেশ সুবিধাজনক অবস্থানেই আছে শ্রীলঙ্কা। স্বাভাবিকভাবেই দলের এরকম ক্যাচ হাতছাড়া করায় হতাশ দলের পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস। তবে দলের গ্রাউন্ড ফিল্ডিং বেশ ভালো বলে মনে করছেন তিনি।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় শেষ টেস্টের প্রথম দিনে চার উইকেটে ৩১৪ রানের সংগ্রহ পেয়েছে শ্রীলঙ্কা। দিনের শুরুতেই ব্যক্তিগত রানে থাকা লঙ্কান ওপেনার নিশান মাদুশকার ক্যাচ ছাড়েন মাহমুদুল হাসান জয়। এই সুযোগে তিনি খেলেন ৫৭ রানের ইনিংস। অন্যদিকে, বাউন্ডারি লাইনে সাকিব আল হাসানের কাছে জীবন পাওয়ার পর দিমুথ করুনারাত্নে যোগ করেছেন আরও ৬৪ রান। আর ১০ রানে জীবন পাওয়া অ্যাঞ্জেলো ম্যাথিউস খেলেন ২৩ রানের ইনিংস। একটি রান-আউট মিস করেন মেহেদী হাসান মিরাজও।

এই নিয়ে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে টাইগার বোলিং কোচ কিছুটা আক্ষেপের সুরে বলেন, “আমরা সকালে সুযোগ তৈরি করেছি, কিন্তু সেগুলোকে কাজে লাগাতে পারিনি। প্রথম টেস্টেও একই গল্প ছিল, যেখানে আমরা প্রথম সেশনে পাঁচ উইকেট নিয়েছিলাম।

এদিন দেশের ১০৪তম টেস্ট খেলোয়াড় হিসেবে অভিষেক হওয়া হাসান মাহমুদ তুলে নেন দুই উইকেট। ডানহাতি এই পেসারে মুগ্ধ হয়ে অ্যাডামস বলেন, “আমি মনে করি হাসান (মাহমুদ) অসাধারণ। ক্যাচ মিস আমাদের ভোগাতে থাকবে যদি আমরা মিস করতে থাকি। সিলেট টেস্টের মতো... বেশিদিন হয়নি। আমাদের প্রতিদ্বন্দ্বিতা করতে এবং দারুণ কিছু করতে হলে, আমাদের আরও লম্বা সময় ধরে দুর্দান্ত হতে হবে।

ক্রিকেটে ক্যাচ মিসের জন্য কতোটা মূল্য দিতে হয় তা জানিয়ে তিনি আরও বলেন, “ক্রিকেটের যেকোনো খেলায় ক্যাচ মিস করলে আপনাকে ভুগতে হবে। আমি বাংলাদেশে যোগ দেওয়ার পর থেকে দেখছি আমাদের ফিল্ডিং দুর্দান্ত। আমাদের গ্রাউন্ড ফিল্ডিং চমৎকার। দারুণ কিছু ক্যাচ হয়েছে। তবে যখন আপনি শুরুতেই ক্যাচ ড্রপ করবেন, আপনাকে মূল্য দিতে হবে।

তবে ক্যাচ নিয়ে দল বাড়তি কাজ চালিয়ে যাচ্ছে বল জানান অ্যাডামস, “আমরা অনেক ক্যাচ ফেলে দিয়েছি। আমরা এর উপর কাজ করছি। কেউ ক্যাচ ছাড়তে চায় না। তারা কাজ করছে, কিন্তু ক্যাচ ড্রপ করছে। আমাদের ক্যাচ ধরার জন্য কাজ চালিয়ে যেতে হবে।

মন্তব্য করুন: