আমরা টোটালি ফেল করেছি : জাকির হাসান

১ এপ্রিল ২০২৪

আমরা টোটালি ফেল করেছি : জাকির হাসান

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের বাজে পারফর্ম্যান্সে বইছে সমালোচনার ঝড়। এখন পর্যন্ত দুই ম্যাচের তিন ইনিংস খেলা বাংলাদেশের স্কোর একবারও দুইশর ঘরে যেতে পারেনি! অত্যন্ত দৃষ্টিকটূভাবে আউট হয়েছেন ব্যাটাররা। সেইসঙ্গে ছিল ক্যাচ মিসের প্রতিযোগিতা। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে সব ব্যর্থতার দায় মাথা পেতে নিলেন ওপেনার জাকির হাসান।

সোমবার দলের প্রতিনিধি হিসেবে সংবাদ সম্মেলনে এসে শ্রীলঙ্কার বিপক্ষে দলের এমন ব্যর্থতার কারণ নিয়ে জাকির বলেন, আসলে কারণটা আর কী বলব, আমরা টোটালি ফেল করেছি। আমরা কেউ পটেনশিয়াল অনুযায়ী পারফর্ম করতে পারিনি। আমার কাছে মনে হয় যে আমাদের যে রোলটা ছিল, ওই রোলটাও আমরা পালন করতে পারিনি। ব্যাটিংয়ের ক্ষেত্রে আমাদের যেমন খেলার কথা ছিল, হয়তো আমরা ও রকম খেলতে পারিনি।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটে প্রথম দুই দিনের মতো আজও ব্যাটিং সহায়ক ছিল। দিনের প্রথম দেড় ঘণ্টা জাকির আর তাইজুল স্বচ্ছন্দে কাটিয়ে দিয়েছেন। এরপরই শুরু হয় ব্যাটিং ধস। ব্যাটিংয়ে খুঁটিনাটিতে যাওয়ার আগে মৌলিক দিকগুলো ঠিকমতো হচ্ছে কি না, সেদিকে মনোযোগ দিতে চান জাকির, আমরা তো আমাদের যে কাজটা করার, সেটা করতে পারিনি। মানে ফার্স্ট প্ল্যানটা যদি কাজে লাগাতে পারি, তখন পরের প্ল্যানটা করা উচিত।

ক্যাচ মিসের ক্ষেত্রেও কোনোরকম অজুহাত দেখাননি জাকির। বরং করেছেন আত্মসমালোচনা, অবশ্যই ক্যাচ ড্রপ হলে সবার খারাপ লাগে। এই ম্যাচেও আমাদের অনেক ক্যাচ ড্রপ হয়েছে। আসলে এটা তো কোনো এক্সকিউজ হতে পারে না। চেষ্টা করছি ইনশা আল্লাহ ওই জায়গায় উন্নতি করার। ফিল্ডিংয়ের ক্ষেত্রে বাতাস কোনো এক্সকিউজ নয়। আমরা চান্সগুলো নিতে করতে পারিনি।

মন্তব্য করুন: