ফিল্ডিং নাকি দৌড় প্রতিযোগিতা?

১ এপ্রিল ২০২৪

ফিল্ডিং নাকি দৌড় প্রতিযোগিতা?

যে আগে বল ধরতে পারবে, তার ঈদ বোনাস বেশি- এভাবেই বাংলাদেশি ফিল্ডারদের নিয়ে সোশ্যাল সাইটে চলছে হাস্যরস। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের শেষ বেলায় এমন এক দৃশ্য দেখা গেছে, যাতে প্রশ্ন জেগেছে যে- বাংলাদেশের ক্রিকেটাররা ফিল্ডিং করছেন না দৌড় প্রতিযোগিতা করছেন?

ঘটনা শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের ২১তম ওভারের। ওই ওভারটি করছিলেন হাসান মাহমুদ। তার একটি বল ব্যাটার প্রভাত জয়াসুরিয়ার ব্যাট ছুঁয়ে গালি অঞ্চল দিয়ে সীমানার দিকে যেতে থাকে। তখন স্লিপ আর গালি মিলিয়ে চারজন ফিল্ডার দাঁড়িয়েছিলেন। তারা হলেন জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, মেহেদি হাসান মিরাজ এবং শাহাদাত হোসেন দিপু! বল তাদের ফাঁকি দিয়ে সীমানার দিকে রওনা দিতেই দেখা যায় মজার দৃশ্য।

বল ধরতে একসঙ্গে দৌড় শুরু করেন জাকির, দিপু, মিরাজ আর জয়! পয়েন্ট অঞ্চল থেকে সেই দৌড়ে যোগ দেন মুমিনুল হক। তাদের দৌড় দেখে মনে হচ্ছিল, কে কার চেয়ে আগে বল ধরবেন সেই প্রতিযোগিতা চলছে! শেষ পর্যন্ত দৌড়ে বিজয়ী হন মুমিনুল। তিনি সীমানার কাছ থেকে বল ধরে মাহমুদুলের হাতে দেন। এই কাণ্ড দেখে ধারাভাষ্যকারেরাও হাসছিলেন।

ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে এই দৌড়ের দৃশ্য। চলতি টেস্ট সিরিজে বাংলাদেশের পারফর্ম্যান্স যে কতটা খারাপ হচ্ছে, তারই যেন প্রমাণ এই দৌড়!

মন্তব্য করুন: