রিংকু কেন বিশ্বকাপ দলে নেই, জানালেন ভারতের প্রধান নির্বাচক

রিংকু কেন বিশ্বকাপ দলে নেই, জানালেন ভারতের প্রধান নির্বাচক

ভারতের টি-টুয়েন্টি বিশ্বকাপ দল নিয়ে গত দুই দিন ধরে যে প্রশ্নটি সবচেয়ে বেশিবার উঠে আসছে, সেটার জবাব পাওয়া গেল। প্রশ্নটি হলো, রিংকু সিংয়ের মতো পারফর্মার কেন বিশ্বকাপ দলে সুযোগ পেলেন না? দল ঘোষণার একদিন পর সংবাদ সম্মেলন করে এ বিষয়ে কথা বলতেই হলো ভারতের প্রধান নির্বাচক অজিত আগরকারকে। একই সঙ্গে তিনি জানালেন, শুভমান গিলকে কেন বিশ্বকাপ দলে নেওয়া হলো না।

বৃহস্পতিবার বিশ্বকাপ দল নিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন অজিত আগরকার এবং ভারত অধিনায়ক রোহিত শর্মা। স্বাভাবিকভাবেই রিংকুর বিষয়ে প্রশ্ন ওঠে। জবাবে আগরকার বলেন, “এটাই আমাদের আলোচনার সবচেয়ে কঠিন বিষয় ছিল। আসলে রিংকুর কোনো সমস্যা নেই, শুভমান গিলেরও নেই। আসলে দলের ভারসাম্যের কারণেই ওদেরকে নেওয়া সম্ভব হয়নি। এটা খুবই দুর্ভাগ্যজনক।”

রোহিতকে বেশি বিকল্প দিতে গিয়েই রিংকুকে দলে রাখা সম্ভব হয়নি বলে জানান আগরকার, “আমরা কন্ডিশন সম্পর্কে পুরোপুরি নিশ্চিত নই। রোহিতকে বেশি বিকল্প দিতে আমরা দুজন রিস্ট স্পিনার যুজবেন্দ্র চাহাল আর কুলদীপ যাদবকে দলে নিয়েছি। বোলিং অর-রাউন্ডার হিসেবে আছে অক্ষর প্যাটেল। দুজন কিপার আছে, যারা ব্যাটিংয়েও দুর্দান্ত। বাড়তি ব্যাটার থাকায় আমরা বোলিংয়ে বিকল্প বাড়ানোর চিন্তা করেছি। রিংকু রিজার্ভ দলে আছে। এর থেকেই বোঝা যায়, সে মূল দলের কতটা কাছাকাছি ছিল। এটা তার জন্য একটু কঠিন, কিন্তু দিনশেষে আপনি ১৫ জনকেই নির্বাচিত করতে পারবেন।”

গতবারের আইপিএলের পর থেকে ভারতের টি-টুয়েন্টি দলে নিয়মিত ছিলেন রিংকু। ১৫টি ম্যাচে ৮৯ গড় আর ১৭৬.২৪ স্ট্রাইকরেটে করেছেন ৩৫৬ রান। এর মাঝে আছে দুটি ফিফটি। গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতকে জিতিয়েছেন। তাকে বলা হচ্ছিল ভারতীয় দলের নতুন ফিনিশার। তাই রিংকুকে বিশ্বকাপ দলে না নেওয়ায় ভারতের ক্রিকেটাঙ্গন বেশ অবাকই হয়েছে। চলতি আইপিএলে এখন পর্যন্ত ৮২ বল খেলে ১২৩ রান করেছেন রিংকু। তার এই অফফর্মই হয়তো তাকে বিশ্বকাপ দল থেকে ছিটকে দিয়েছে।

মন্তব্য করুন: