কাসেমিরো রিয়াল ছাড়ার সময় কেঁদেছিলেন আনচেলত্তি

১৯ এপ্রিল ২০২৪

কাসেমিরো রিয়াল ছাড়ার সময় কেঁদেছিলেন আনচেলত্তি

পেশাদার ক্যারিয়ারের একটা লম্বা সময় রিয়াল মাদ্রিদে কাটিয়েছেন কাসেমিরো। দীর্ঘ নয় বছর স্প্যানিশ ক্লাবটির হয়ে খেলার পর ২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলে এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমিয়েছেন। ক্লাব ছাড়ার প্রায় দুই বছর পর সাবেক এই রিয়াল তারকা জানিয়েছেন, তার বিদায়ের সময় কেঁদেছিলেন কোচ কার্লো আনচেলত্তি।

সম্প্রতি স্পেনের এক টিভি অনুষ্ঠানে রিয়াল ছাড়ার সময়কার সেই আবেগঘন মুহূর্তের কথা জানান কাসেমিরো। তার বিদায়ে আনচেলত্তি যে কাঁদতে পারে বিষয়টি তিনি কখনও ভাবেননি।

“আমি আনচেলত্তির সঙ্গে কথা বলতে গিয়েছিলাম। তার অফিসে গিয়েছিলাম এবং সে ইতিমধ্যেই বিষয়টি জানতো। আমি দরজা খুললাম এবং যখন তার দিকে ঘুরে তাকালাম, দেখলাম আনচেলত্তি কাঁদছিলেন। আমি তাকে বলেছি, আপনি কাঁদতে পারেন না। অন্য কেউ কাঁদতে পারে কিন্তু আপনি কাঁদতে পারেন না।”

কাসেমিরো রিয়াল ছাড়ুক এটি আনচেলত্তি চায়নি জানিয়ে এই তারকা মিডফিল্ডার বলেন, ‘‘তিনি বলেছিলেন, ‘কারণ, আমি কেন কাঁদছি জানি না। তবে আমি তোমাকে খুব পছন্দ করি এবং আমি চাই না তুমি চলে যাও।’’

সেই মুহূর্তে মাদ্রিদ ছেড়ে ম্যানচেস্টারে যাওয়ার সিদ্ধান্তে কিছুটা হতাশ হয়ে পড়েন কাসেমিরো। তবে ইউনাইটেডকে কথা দিয়ে ফেলায় সিদ্ধান্ত আর বদলাননি এই ব্রাজিলিয়ান।

“সেই মুহূর্তে (মনে হয়) আমি বুঝতে পেরেছি, এখানে কত মানুষ আমাকে ভালোবাসে। কিন্তু আমি আগেই আমার কথা দিয়ে ফেলেছিলাম। আমার কথা অন্য যেকোনো কিছুর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।”

রিয়ালের হয়ে নয় বছরের ক্যারিয়ারে ৩৩৬ ম্যাচে ৩১ গোল করেন কাসেমিরো। মাঝমাঠে টনি ক্রুস ও লুকা মদ্রিচের সঙ্গে গড়ে তোলেন শক্তিশালী এক ত্রয়ী। পাঁচটি চ্যাম্পিয়নস লিগ, তিনটি লিগ শিরোপা ও তিনটি ক্লাব বিশ্বকাপসহ জেতেন আরও অনেক শিরোপা।

মন্তব্য করুন: