মেসির ‌৫ অ্যাসিস্ট ও সুয়ারেসের হ্যাটট্রিকে মায়ামির দারুণ প্রতিশোধ

মেসির ‌৫ অ্যাসিস্ট ও সুয়ারেসের হ্যাটট্রিকে মায়ামির দারুণ প্রতিশোধ

মেজর লিগ সকারে (এমএলএস) লিওনেল মেসির ঝলক যেন থামার কোনো নামই নেই। ইন্টার মায়ামির গত ম্যাচে সব গোলে অবদান রাখা আর্জেন্টাইন মহাতারকা নিউ ইয়র্ক রেড বুলসের বিপক্ষে ছাড়িয়ে গেছেন নিজেকে। নিজে করেছেন এক গোল, সতীর্থদেরকে দিয়ে করিয়েছেন পাঁচটি। এতেই প্রতিপক্ষকে ৬-২ গোলে গুঁড়িয়ে দিয়ে দারুণ এক প্রতিশোধ নিয়েছে মায়ামি।

মাস খানেক আগেই মেসি বিহীন মায়ামিকে ৪-০ গোলে উড়িয়ে দেয় রেড বুলস। মায়ামির মাঠে বাংলাদেশ সময় রোববার ভোরের ম্যাচেও প্রথমার্ধে এগিয়ে থেকে আরও এক জয়ের স্বপ্ন দেখছিল তারা। কিন্তু প্রতিপক্ষকে আগেই প্রতিশোধের হুমকি দিয়ে রাখা জেরার্দো মার্তিনোর দল এত সহজে হাল ছাড়ার পাত্র নয়। দ্বিতীয়ার্ধে দূর্দান্ত প্রতাপে জ্বলে ওঠেন মেসি। সঙ্গে লুইস সুয়ারেসের হ্যাটট্রিকে মায়ামির কাছে আর পাত্তাই পায়নি আগের টানা ছয় ম্যাচে অপরাজিত থাকা রেড বুলস।

এদিন মায়ামির জার্সি গায়ে নিজের প্রথম হ্যাটট্রিকের স্বাদ পান সুয়ারেস। বাকি দুই গোল করেন প্যারাগুইয়ান মিডফিল্ডার মাতিয়াস রোহাস। এই দুই ফুটবলারের পাঁচ গোলেই অবদান রেখে এমএলএসের এক ম্যাচে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড গড়েন মেসি।

সব মিলিয়ে চলতি মৌসুমে লিগের ৮ ম্যাচে ২২ গোলে অবদান আটবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকার। ১০ গোলের পাশাপাশি মেসি সহায়তা করেছেন ১২ গোলে।

অবশ্য এদিন ম্যাচের শুরুটা ছিল রেড বুলসের পক্ষে। ৩০তম মিনিটের গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সফরকারীরা। কিন্তু বিরতি থেকে ফিরেই ম্যাচের চেহারা পাল্টে দেন মার্তিনোর শিষ্যরা। বদলি হিসেবে মাঠে নেমেই ৪৮তম মিনিটে মেসির পাস থেকে দুইজন ডিফেন্ডারকে পাশ কাটিয়ে বল জালে জড়ান রোহাস। এর দুই মিনিট পর সুয়ারেসের অ্যাসিস্টে দলকে এগিয়ে দেন মেসি।

৬২তম মিনিটে মেসির পাস থেকে আবারও স্কোরশিটে নাম তোলেন রোহাস। এরপর ম্যাচটি যেন হয়ে যায় শুধুই মেসি-সুয়ারেসময়। ১৩ মিনিটের মধ্যে মেসির সহায়তায় নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন সুয়ারেস, যার শুরুটা করেন ৬৮তম মিনিটের দারুণ এক ভলিতে বল জালে জড়িয়ে।

এরপর ৭৫ প্রতিপক্ষের চারজনকে দর্শক বানিয়ে মেসির সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোল করেন সুয়ারেস। আর ৮১তম মিনিটে সাবেক বার্সেলোনা সতীর্থের বাড়ানো বলে গোলরক্ষককে কাটিয়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এই উরুগুয়ের স্ট্রাইকার।

মেসির সমান ১০ গোল নিয়ে যৌথভাবে গোলদাতাদের তালিকার শীর্ষে এখন সুয়ারেস। যোগ করা সময়ের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে এক গোল শোধ দেয় রেড বুলস।

এই জয়ে টানা ছয় ম্যাচ অপরাজিত থাকল মায়ামি। ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সের তালিকার শীর্ষে এখন মেসির দল। এক ম্যাচ কম খেলা সিনসিনাটির পয়েন্ট ২১।

মন্তব্য করুন: