নেইমারের মাঠে ফেরার দিনক্ষণ জানালেন আল-হিলাল কোচ

নেইমারের মাঠে ফেরার দিনক্ষণ জানালেন আল-হিলাল কোচ

পিএসজি ছেড়ে গত বছরের আগস্টে দুই বছরের চুক্তিতে আল-হিলালে যোগ দিয়েছিলেন নেইমার। কিন্তু চোটের কারণে সৌদি আরবের ক্লাবটির হয়ে এই ব্রাজিলিয়ান তারকা পুরো মৌসুমে পাঁচটির বেশি ম্যাচ খেলতে পারেননি। দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে থাকা এই ফরোয়ার্ড কবে নাগাদ মাঠে ফিরবেন সে বিষয়ে ভক্তসমর্থকদের কৌতূহলের যেন শেষ নেই। তাদের সেই কৌতূহল মিটিয়ে আল-হিলাল কোচ জানিয়েছেন, নেইমারের মাঠে ফেরার সম্ভাব্য দিনক্ষণ।  

গত ১৭ অক্টোবর দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে বাঁ হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যায় নেইমারের। চোট সারতে নভেম্বরে চিকিৎসকের ছুরির নিচে যান ৩২ বছর বয়সী এই ফুটবলার। চোট থেকে সেরে না ওঠায় ছিটকে গেছেন আগামী জুনে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার ব্রাজিল দল থেকেও।    

দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসর শেষ হওয়ার পর আগস্টে মাঠে গড়াবে সৌদি প্রো লিগের নতুন মৌসুম। তবে মৌসুমের শুরু থেকে নেইমারকে না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আল-হিলাল কোচ হোর্হে জেসুস।

বুধবার রিয়াদে নেইমারের মাঠে ফেরার বিষয়ে জেসুস বলেন, “নেইমারকে সেরে ওঠার জন্য যে সময় দেওয়া হয়েছে এবং এ ধরনের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে যে সময় লাগে, তা হচ্ছে ১০ থেকে ১১ মাস। আমরা যদি গাণিতিকভাবে হিসাব করি, তাহলে প্রাক্মৌসুমের প্রস্তুতি থেকে পাওয়া যাবে না তাকে। আমরা আশা করছি সেপ্টেম্বর-অক্টোবরে সে খেলার জন্য প্রস্তুত হবে।”

ইতোমধ্যেই এবারের মৌসুমের সৌদি প্রো লিগের শিরোপা ঘরে তুলেছে আল-হিলাল। লিগে দুই ম্যাচ বাকি থাকলেও এখন পর্যন্ত অপরাজিত নেইমারের দল। ৩২ ম্যাচে ২৯ জয়ে তাদের পয়েন্ট ৯০।

মন্তব্য করুন: