হাথুরুসিংহের নজর টি-টুয়েন্টি বিশ্বকাপে

২৬ ডিসেম্বর ২০২৩

হাথুরুসিংহের নজর টি-টুয়েন্টি বিশ্বকাপে

সদ্যই শেষ হয়েছে ওয়ানডে বিশ্বকাপ। তারপরই শুরু হয়ে গেছে টি-টুয়েন্টি বিশ্বকাপ ঘিরে আলোচনা। আগামী বছরের জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। হাতে মাস ছয়েক সময় থাকলেও এখন থেকেই পরিকল্পনা শুরু করে দিতে চান টাইগার কোচ চান্ডিকা হাথুরুসিংহে। নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরুর আগে জানালেন সেই পরিকল্পনার কথা।

টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে এই ফরম্যাটে মোটে ১১টি আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। এছাড়া জানুয়ারিতে আছে বিপিএল। তাই এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিতে চান হাথুরুসিংহে, আমরা টি-টুয়েন্টি বিশ্বকাপের দিকে নজর রাখতে চাই। আমরা এখন থেকেই আমাদের পরিকল্পনাটা শুরু করতে চাই। এখন থেকে আমরা ১১টি ম্যাচ খেলতে পারব, সঙ্গে বিপিএলও আছে। আমরা সঠিক টিম কম্বিনেশন বের করার চেষ্টা করব। বিশ্বকাপে আমরা কীভাবে খেলতে চাই, সেটার ধারণাও দিয়ে দেওয়া হবে। এটাই আসলে পরিকল্পনা।

হাথুরুসিংহের অধীনেই নিউ জিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে প্রথমবার ওয়ানডে জিতেছে বাংলাদেশ। এই ফরম্যাটেও কিউদের মাটিতে ৯ ম্যাচের একটিও জেতেনি বাংলাদেশ। বুধবার থেকে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি সিরিজেও কি জয়ের দেখা পাবে বাংলাদেশ? হাথুরুসিংহের মতে, কাজটা খুবই কঠিন হবে, আমরা আমাদের রেকর্ডটা জানি। এখানে আমরা একটি টি-টুয়েন্টিও জিততে পারিনি। ওয়ানডেতেও আমাদের রেকর্ডটা এমনই ছিল। আমরা সর্বশেষ ম্যাচটা জিততে পেরেছি। পরিকল্পনার কথা বললে আমি বলব, কন্ডিশন অনুযায়ী অনেক পরিকল্পনাই সাজানো হয়েছে। সবকিছু বিবেচনা করে ঠিক করব, কোন পরিকল্পনা ধরে এগিয়ে যাব এবং আমরা কীভাবে খেলতে চাই।

মন্তব্য করুন: