মৌসুম শেষে লিভারপুল ছাড়ছেন থিয়াগো ও মাতিপ

মৌসুম শেষে লিভারপুল ছাড়ছেন থিয়াগো ও মাতিপ

মৌসুমের শেষ দিকে বিদায়ের সুর বেজে উঠেছে লিভারপুল শিবিরে। কোচ ইয়ুর্গেন ক্লপের পর মৌসুম শেষেই অ্যানফিল্ড ছাড়তে চলেছেন মিডফিল্ডার থিয়াগো আলকান্তারা ও ডিফেন্ডার জোয়েল মাতিপ। শুক্রবার দলের এই দুই ফুটবলারের বিদায়ের বিষয়টি নিশ্চিত করেছে লিভারপুল।

গত জানুয়ারিতে মৌসুম শেষে অ্যানফিল্ড ছাড়া ঘোষণা দেন কোচ ক্লপ। এবার এই তালিকায় যুক্ত হলেন থিয়াগো ও মাতিপ। গুঞ্জন আছে আগামী মৌসুমে অলরেডদের হয়ে আর নাও দেখা যেতে পারে মোহাম্মদ সালাহকে।

২০২০ সালে বায়ার্ন মিউনিখ ছেড়ে লিভারপুলে পারি জমান থিয়াগো। ইংলিশ ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৯৮ ম্যাচ খেলেছেন এই স্প্যানিশ মিডফিল্ডার। গোল করেছেন তিনটি ও অ্যাসিস্ট ছয়টি।

তবে চলতি মৌসুমের শুরু থেকেই চোটের সঙ্গে লড়ছেন থিয়াগো। নিতম্বের চোটে মৌসুমের প্রথম ছয় মাস মাঠের বাইরে ছিলেন। এরপর গত ফেব্রুয়ারিতে আর্সেনালের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন তিনি। কিন্তু সেই ম্যাচে পাঁচ মিনিট খেলে নতুন করে পেশিতে চোট পান ৩৩ বছর বয়সী এই ফুটবলার। এরপর থেকে মাঠের বাইরে তিনি।

অন্যদিকে ২০১৬ সালে জার্মান ক্লাব শালকে থেকে লিভারপুলে যোগ দেন ক্যামেরুনের সাবেক ফুটবলার মাতিপ। ইংলিশ দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০১ ম্যাচে মাঠে নামেন এই ডিফেন্ডার। এই সময় ১১ গোলের পাশাপাশি করিয়েছেন ছয়টি।

চোটের কারণে চলতি মৌসুমের বেশিরভাগ সময় মাঠের বাইরে ছিলেন ৩২ বছর বয়সী মাতিপও। পায়ের লিগামেন্টের চোটে গত ডিসেম্বরের পর থেকে তিনি আর কোনো ম্যাচ খেলতে পারেননি।

লিভারপুলের হয়ে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ এবং পরের ২০১৯-২০ মৌসুমে প্রিমিয়ার লিগ শিরোপা জয় করেন মাতিপ। ২০২২ সালে জেতেন এফএ কাপ ও লিগ কাপ। এই দুটি শিরোপা জয়ী দলের অংশ ছিলেন থিয়াগোও।

আগামী রোববার প্রিমিয়ার লিগে মৌসুমে নিজেদের শেষ ম্যাচে ঘরের মাঠে উলভারহ্যাম্পটন বিপক্ষে মাঠে নামবে লিভারপুল। এই ম্যাচ দিয়ে অ্যানফিল্ডকে বিদায় জানাবেন কোচ ক্লপও।

মন্তব্য করুন: