আমি কিছু বললে জল্পনা হবে : হাথুরুসিংহে

৩১ ডিসেম্বর ২০২৩

আমি কিছু বললে জল্পনা হবে : হাথুরুসিংহে

বছরের শেষ সময়টায় নিউ জিল‌্যান্ডের মাটিতে একটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি ম‌্যাচ জিতে অর্জনের ঝুড়িটা কিছুটা হলেও পূর্ণ করেছে বাংলাদেশ। কিউইদের মাটিতে প্রথম জয়ের স্বাদ পাওয়ার পথে মুশফিকুর রহিম ছিলেন দলের একমাত্র সিনিয়র ক্রিকেটার। তবে ওয়ানডে জয়ের ম‌্যাচে তার কোনো অবদানই ছিল না। তাহলে সিনিয়র খেলোয়াড়দের চেয়ে তরুণরা দলে বেশি থাকলে কী বাংলাদেশের সফলতা পাওয়া সহজ? এমনটা অবশ‌্য মনে করেন না কোচ হাথুরুসিংহে।

শান্তর নেতৃত্বে পুরো দলের শরীরী ভাষা ছিলো ইতিবাচক। তবে এরসঙ্গে সিনিয়রদের থাকা, না থাকার কোন সম্পর্ক দেখেন না হাথুরুসিংহে,  “যদি আমি কিছু বলি, তাহলে নানা জল্পনা তৈরি হবে সত্যি বলতে।  সিনিয়রদের এখানে না থাকার সঙ্গে তাদের অঙ্গভঙ্গির কোনো সম্পর্ক নাই। আমার মনে হয় তারা তাদের ক্রিকেটটা উপভোগ করতে চেয়েছে। আমার মনে হয় ড্রেসিংরুমের পরিবেশটা বেশ ভালো। কারণ তাদের যোগাযোগটা বেশ স্পষ্ট তারা জানে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তারা যথেষ্ট ভালো খেলোয়াড়। আমার মনে হয় এজন্য তাদের মনে কোনো ভয় ছিল না।

সিনিয়রদের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়ে এর আগে ভালো করতে দেখা গেছে লিটন দাসকেও। গত বছর ঘরের মাঠে তার নেতৃত্বে ভারতকে ওয়ানডে সিরিজে হারায় বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে টেস্টেও লিটনের নেতৃত্বে ৫৪৬ রানের রেকর্ড ব‌্যবধানে জয় পেয়েছিল টাইগাররা।

মন্তব্য করুন: