তিন ফিফটিতে ভারতের বিশাল স্কোর

২৬ জানুয়ারি ২০২৪

তিন ফিফটিতে ভারতের বিশাল স্কোর

ইংল্যান্ডের বিপক্ষে হায়দরাবাদ টেস্টে ভারতের প্রথম ইনিংসে নেই কোনো সেঞ্চুরি। তিন ব্যাটার থেমেছেন আশির কাছাকাছি গিয়ে। এতেই ৭ উইকেটে ৪২১ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে ভারত। প্রথম ইনিংসে ২৪৬ রানে অল-আউট হওয়া ইংল্যান্ডের থেকে স্বাগতিকরা এগিয়ে আছে ১৭৫ রানের ব্যবধানে। উইকেটে অপরাজিত আছেন রবীন্দ্র জাদেজা আর অক্ষর প্যাটেল।

১ উইকেটে ১১৯ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিন শুরু করেছিল ভারত। ৭৬ রানে অপরাজিত থাকা জশস্বী জয়সোয়াল আর ৪ রান যোগ করেই জো রুটের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে যান। এরপর শুভমান গিল ২৩ রানে আউট হয়ে গেলে দলের হাল ধরেন লোকেশ রাহুল। তিনি শ্রেয়স আয়ার এবং রবীন্দ্র জাদেজার সঙ্গে যথাক্রমে ৬৪ এবং ৬৫ রানের দুটি জুটি উপহার দেন। তবে রাহুলও সেঞ্চুরি পাননি। টম হার্টলির বলে রেহান আহমেদের তালুবন্দি হওয়ার আগে করেন ১২৩ বলে ৮ চার ২ ছক্কায় ৮৬ রান।

এরপর ভারতের হাল ধরেন রবীন্দ্র জাদেজা। শ্রীকর ভারতের সঙ্গে ৬ষ্ঠ উইকেটে গড়েন ৬৮ রানের জুটি। শ্রীকর ভারত আউট হন ৪১ রান করে। অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিন (১) দুর্ভাগ্যজনক রান-আউটের শিকার হলে জাদেজার সঙ্গী হন অক্ষর প্যাটেল। দিনশেষে অবিচ্ছিন্ন ৮ম উইকেট জুটিতে এসেছে ৬৩* রান। জাদেজা ৮১ এবং অক্ষর ৩৫ রানে অপরাজিত আছেন। ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন টম হার্টলি এবং জো রুট। এছাড়া জ্যাক লিচ আর রেহান আহমেদ নিয়েছেন একটি করে।

মন্তব্য করুন: